নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতৃত্ব নিয়ে গুঞ্জণ শুরু হয়েছে সর্বত্র। চারিদিক থেকে নানা জনের নাম উঠে আসছে সভাপতি সেক্রেটারী হিসেবে। নারায়ণগঞ্জের তরুণ উদীয়মান নতুন প্রজন্মের বিএনপি নেতাকর্মীদের পছন্দে উঠে এসেছে সাবেক ছাত্র নেতা ও বর্তমান জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাশুকুল ইসলাম রাজিবের নাম। সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবে মাশুক রাজিবের পক্ষে নেতাকর্মীরা আওয়াজ তুলতে শুরু করেছেন। বর্তমান সরকারের দমন পীড়নের বিরুদ্ধে রাজপথে দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে বুড়োদের ঝেড়ে ফেলে রাজিবের মতো সাহসী নেতার হাতে দায়িত্ব তুলে দেবার আহবান তাদের।

জানা যায়,নারায়ণগঞ্জে ছাত্র নেতা হিসেবে তুখোড় জনপ্রিয় মাসুকুল ইসলাম রাজিব রাজিব। নারায়ণগঞ্জের রাজনীতিবীদ তৈরীর সুতিকাগার সরকারী তোলারাম কলেঝের ভিপি থাকায় রাজিবের রয়েছে এক বিশাল কর্মীবাহিনী। অনেকের কাছে নারায়ণগঞ্জে ছাত্রদলের সোনালী অধ্যায়ের নাম মাশুকুল ইসলাম রাজিব। ছাত্রদলের নেতাকর্মীদের সাথে আন্তরিকভাবে মিশে গিয়েছিলেন রাজিব, তাদের বিপদ আপদে ঝাঁপিয়ে পরেছেন। বর্তমানেও সেই ধারা অব্যহত রেখে চলেছেন যার ফলে তরুণ প্রজন্মের কাছে আইকনে পরিনত হয়েছেন মাশুক রাজিব ওরফে ভিপি রাজিব।

২০১৩ সালের ১৬ মার্চ মাসুকুল ইসলাম রাজীবকে আহবায়ক করে ঘোষনা করা হয় জেলা ছাত্রদলের কমিটি। এ কমিটি চারবছর চলার পরে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক করা হয় রাজিবকে।

এদিকে নারায়ণগঞ্জ জেলা বিএনপি পূণর্গঠনের খবরে সরব হয়ে উঠেছেন রাজিব ভক্তরা। নতুন কমিটিতে মাশুকুল ইসলাম রাজিবকে সাধারণ সম্পাদক করা দাবী জানাচ্ছেন তারা বিভিন্নভাবে। বর্তমান কমিটির সিনিয়র নেতাদের দিনের পর দিন ব্যর্থতা, স্বজনপ্রিতি আর লোক দেখানো ফটোসেশনের অবসান ঘটিয়ে রাজপথে ঝড় তুলতে রাজিবের বিকল্প দেখছেন না তরুণ প্রজন্মের জিয়ার সৈনিকরা। তাই করা বুড়ো অচল নেতাদের বাদ দিয়ে রাজিবের নেতৃত্বে আগামী দিনে নারায়ণগঞ্জের রাজপথে ঝাঁপিয়ে পরার প্রস্তুতি নিচ্ছে তারা। বিভিন্ন সভা সমাবেশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন প্রজন্মের এই দাবীটি তুলে ধরছেন এবং নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন। রাজিবের মতো সাহসী নেতার হাতে দায়িত্ব তুলে দিলে নেতাকর্মীরা সব রাজপথে ছুটে আসবে এবং নারায়ণগঞ্জ থেকেই খালেদা জিয়ার মুক্তির এক দফা আন্দোলনের সূচনা হবে বলে বিশ্বাস তৃণমূলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here