নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া নৌ পথের নিরাপত্তা নিশ্চিত করনে কঠোর হুঁশিয়ারী দিয়ে বলেছেন, নৌ পথে সকল প্রকার নৌযান, বাল্কহেড সহ চলাচলরত নৌযান গুলোর নিরাপত্তায় ব্যাপক মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। প্রয়োজনে রাতের বেলায়ও এই মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। নদীপথে চাঁদাবাজি, ছিনতাই সহ সকল প্রকার অপ্রীতিকর ঘটনা রোধে এসব কর্মকান্ড চালানো হবে বলে জানান তিনি।

রবিবার (৮ অক্টোবর) সকাল ১১টায় নারায়ণগঞ্জ জেলা সার্কিট হাউজে অনুষ্ঠিত নৌ-পথের নিরাপত্তা বিষয়ক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিসি আরো বলেন, রাতের বেলায় নদীতে বাল্কহেড চলাচল একেবারেই বন্ধ করতে হবে। বিআইডব্লিউটিইএ এর সীমানা নির্ধারনের বিষয়ে আলোচনা করা হবে। ইজারার বিষয়ে আলোচনা করা হবে।

এছাড়া তিনি সদ্য সমাপ্ত শারদীয় দূর্গাৎসব পালনের কথা স্মরন করে আরো বলেন, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই আমরা নির্বিঘেœ এই উৎসবটি শান্তিপূর্ণ ও ভালভাবেই পালন করেছি। এ জন্য পুলিশ প্রশাসনসহ প্রশাসনের সকলকে ধন্যবাদ জানাই।

নৌ পথের নিরাপত্তা বিষয়ে জেলা পুলিশ সুপার মঈনুল হক বলেন, আমাদের কাছে অভিযোগ আসে নৌ পথে চাঁদাবাজি ও ছিনতাইয়ের সাথে স্থানীয় লোকজন জড়িত থাকেন। নৌ পথে এসব চাঁদাবাজি রোধে আমরা যে কোন ধরনের সহযোগিতা করবো। যারা এসব কর্মকান্ডের সাথে জরিত থাকেন তাদের বিরুদ্ধে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিবো। নৌ পথে অন্যান্য অপরাধ যেমন চুরি, ছিনতাই, চাঁদাবাজির ঘটনা ঘটলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। বহিরাগতরা নদীপথে যদি এ ধরনের কোন ঘটনার স্বীকার হন এবং ওই ব্যাক্তি যদি থানায় এ বিষয়ে কোন অভিযোগ দায়ের করেন তাহলে আমরা এ বিষয়ে ব্যবস্থা নিব।

পাগলা কোষ্টা গার্ডের ষ্টেশন কমান্ডার লে. কমান্ডার এনায়েত উল্লাহ বলেন, নৌ পথে মোবাইল কোর্টের ব্যবস্থা থাকতে হবে। অপরাধীরা ধরা পরে জামিনে বের হয়ে পূণরায় একই ধরনের অপরাধ করছে। ইজারা নিয়ন্ত্রন করতে হবে। ইজারা ১ হাজার টাকার বিধান থাকলেও তা মানছে না ইজারাদাররা। তারা কেউ কেউ ২/৩ হাজার টাকা করে ইজারা নিচ্ছে।

অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা: এহসান চৌধুরী, পাগলা কোষ্ট গার্ড ষ্টেশন কমান্ডার লে.কমান্ডার এনায়েত উল্লাহ্, সদর উপজেলা নির্বাহী অফিসার তাসনিম জেবিন বিনতে শেখ, নৌ-যান মালিক সমিতির সহ-সভাপতি মোঃ ওয়াহিদুর রহমান, বাংলাদেশনৌ-যান শ্রমিক ইউনিয়নের সাধারনসম্পাদক সবুজ শিকদারসহ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here