নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের পঞ্চবটিতে অবস্থিত ট্রাক টার্মিনালে টোকেন বানিজ্য চরম আকার ধারন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিতাইগঞ্জে ট্রাক নিয়ে আসার জন্য টোকেন নিতে হলে ট্রাক টার্মিনালে দায়িত্বরত মালিক-শ্রমিক নেতৃবৃন্দকে ২০০ থেকে ৪০০ টাকা পর্যন্ত চাঁদা দিতে হয় বলে জানিয়েছেন ট্রাক শ্রকিরা। আর তাই এ চাঁদাবাজি বন্ধে যথাযথ কতৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

ট্রাক শ্রমিক সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জের নিতাইগঞ্জের লোড আনলোড বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে সর্ব¯Íরের নেতৃবৃন্দের বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী খালঘাট ও ডাইলপট্রিতে টোকেনের মাধ্যমে লোড আনলোড শুরু হয় গত বছরের ১৭ আগষ্ট। টোকেনের নিরিয়াল নির্ধারণের দায়িত্ব দেয়া হয় ট্রাক মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেনকে। ট্রাক মালিক ও শ্রমিকদের অভিযোগ, রাতে সিরিয়াল নিতে হলে ট্রাক মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেনকে ১০০ টাকার টোকেন নেওয়ার জন্য ৪০০ টাকা পর্যন্ত দিতে হয়। আর এ অতিরিক্ত অর্থ না দিলে টোকেন দিতে হয়রানি করা হয় এবং শেষে সিরিয়াল দেওয়া হয় বলে অভিযোগ ট্রাক মালিক-শ্রমিকদের। তাই অবিলম্বে এই হয়রানি বন্ধের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্যাঙ্ক লরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান রহমান মানিক নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, টোকেন প্রতি ১০০ টাকা নেওয়ার জন্য মালিক শ্রমিক যৌথ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বেশী নেওয়ার বিষয়ে এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রমাণ সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here