নিউজ প্রাচ্যেরে ডান্ডি: নারায়ণগঞ্জ সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য এড. হোসনে আরা বেগম বাবলী বলেছেন, দেশের জনসংখ্যা রোধ করতে হলে আমাদের যার যার অবস্থান থেকে তার মোকাবেলা করতে হবে। এজন্য জনগনকে সচেতন করতে হবে আর এ বিষয়ে বোঝাতে হবে।
রবিবার (৪ মার্চ) সকাল ১১টায় নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব প্রাঙ্গনে নারায়ণগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় আয়োজিত দুইদিন ব্যাপী পরিবার পরিকল্পনা মেলার ২০১৮ উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি বাবলী আরো বলেন, মাদক আর জঙ্গীবাদের গ্রাস থেকে আমাদের সন্তানদেরকে রক্ষা করতে হবে। দেশের উন্নয়নের স্বার্থে প্রতিটি পরিবারের পাশাপাশি সমাজকেও এগিয়ে আসতে হবে। মায়েদেরকে আরো বেশী সচেতন থাকতে হবে তাদের সন্তানদের প্রতি। যারা অসচেতন তাদেরকে শিক্ষা ও স্বাস্থ্য সেবা সম্পর্কে সচেতন করে তুলতে হবে। মনে রাখবেন পরিকল্পনানুযায়ী একটি ছোট পরিবারই সুখী পরিবার হতে পারে।

জেলা প্রশাসক মো: রাব্বী মিয়ার সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিষেশ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা: এহসানুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল হামিদ মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রষ্ট্রিজ এর সভাপতি খালেদ হায়দার খাঁন কাজল সহ প্রমূখ।

উল্লেখ্য, দুইদিন ব্যাপী পরিবার পরিকল্পনা মেলা ২০১৮ উপলক্ষে আয়োজিত মেলায় জেলার নারায়ণগঞ্জ সদর, ফতুল্লা, সোনারগাঁ, আড়াইহাজার, রূপগঞ্জ, বন্দর উপজেলা পরিবার পরিকল্পনা অফিস সহ মোট ১৮টি স্টল খোলা হয়েছে। আগামী ৫ মার্চ মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here