নিউজ প্রাচ্যের ডান্ডি, বন্দর প্রতিনিধি: বন্দর ৯ নং কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সমাপনী পরীক্ষায় অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের নকল করতে উদ্বুদ্ধ করেছেন নাসিক ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হান্নান সরকার।
শুক্রবার (১৭ নভেম্বর) সকালে স্কুল প্রাঙ্গনে সভাপতির বক্তব্য দিতে গিয়ে তিনি উপস্থিত শিক্ষার্থীদের নকলে উদ্বুদ্ধ করেন।

এতে করে অনুষ্ঠানস্থলে উপস্থিত অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এসময় অনেকে মন্তব্য করেন বতর্মান আওয়ামীলীগ সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য কাউন্সিলর হান্নান সরকার এ ধরনের বক্তব্য প্রদান করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে জনৈক অভিভাবক বলেন, বন্দর ৯ নং কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সমাপনী পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দিতে গিয়ে আলহাজ্ব হান্নান সরকার বলেন, শিক্ষার্থীরা তোমরা পরীক্ষার হলে গিয়ে প্রথমে যতটুকু জানো তা আগে খাতায় লিখে ফেলবা। পরে পাশের শিক্ষার্থীদের খাতা দেখে দেখে লিখবা। যাতে পরীক্ষার হলে পর্যবেক্ষকরা না দেখতে পারে তুমি নকল করছো। এইা ভাবে তিনি শিক্ষার্থীদের নকলে উদ্বুদ্ধ করেন।

তার এ বক্তব্যে এলাকায় সমালোচনার ঝড় বইছে। অনেকে মন্তব্য করে বলেন, এ যদি হয় একজন জনপ্রতিনিধির দেয়া শিক্ষা, তবে কচি-কাঁচা শিক্ষার্থীরা কি শিখবে। তারা প্রথমেই জনপ্রতিনিধিদের কাছ থেকে অপরাধ করার শিক্ষা নিচ্ছে।

বন্দরের এক আওয়ামীলীগ নেতা বলেন, হান্নান সরকার বিএনপির একনিষ্ট নেতা। তাই তিনি পরিকল্পিত ভাবে সরকারের ভাবমূর্তি নষ্ট ও শিক্ষার্থীদের মেধা ধ্বংস করার জন্য শিক্ষার্থীদের উস্কানিমূলক কথা বলে বির্তকের সৃষ্টি করেছেন। শিক্ষার্থীরা তার কথা অনুস্মরণ করলে পরীক্ষায় নিশ্চিত ফেল করবে। আর তাতেই তার সরকার বিরোধী পদক্ষেপের কিছুটা লাভ হবে।

তাই তাকে এ ধরণের বক্তব্যর জন্য জনসম্মুখে ক্ষমা প্রার্থনা করতে হবে। নইলে আওয়ামীলীগ এ নিয়ে তার বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবে বলে অনেকে হুঁশিয়ারি করেন।

এদিকে হান্নান সরকারের বক্তব্যের সময় জেলা জাতীয় পার্টির সভাপতি ও জেলা পরিষদের মেম্বার আলহাজ্ব আবুল জাহের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকলেও তিনি তখন এই ধরনের বক্তব্যের কোন প্রতিবাদ করেন নি।

তবে এই ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হালিম মিয়ার সাথে আলাপ করলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি। যা নিয়ে বন্দরে সমালোচনা হচ্ছে।

সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, থানা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান আরিফ, সালাউদ্দিন, আমিনুল ইসলাম, মাহমুদুল হাসান স্বপন, দুলাল মাস্টার, নাজমুল, ডা. আঃ হাই প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here