নিউজ প্রাচ্যের ডান্ডি: সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী এড. সাখাওয়াত হোসেন খানকে ডুবিয়ে, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনের বিএনপির প্রার্থী এড. আবুল কালামকে বিতর্কিত করে এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নির্বাচনে সংরক্ষিত আসনের ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ডের নারী কাউন্সিলর আফসানা আফরোজ বিভাকে প্যানেল মেয়র-৩ নির্বাচিত করার মিশনে নেমেছেন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপু ওরফে পাকনা টিপু।

যিনি কখনো কাউন্সিলর বিভার স্বামী মহানগর বিএনপি নেতা হাসান আহাম্মেদকে সাথে নিয়ে, কখনো বা নিজেই বিভিন্ন কাউন্সিলরদের দ্বারে দৌঁড়ঝাপ করে বেড়াচ্ছেন বলে সূত্রমতে জানাগেছে। তবে শুধু দৌঁড়ঝাপই নয়, দলীয় কাউন্সিলরদের পাশাপাশি অন্যান্য দলের কাউন্সিলরদের মধ্যে বেশ কয়েকজনকে ‘উপঢৌকন’ প্রদানেরও লালসা দেখানো হয়েছে বলে অভিযোগ করেন নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক পুরুষ কাউন্সিলর।

তিনি জানান, ‘প্যানেল মেয়র নির্বাচনে সিটি মেয়র ডা: সেলিনা হায়াত আইভী প্রার্থীদের কোন ধরনের লেনদেন বা কোন কাউন্সিলরকে উপঢৌকন না দেয়ার জন্য সতর্ক করে দিয়েছিলেন। পাশাপাশি যদি কেউ নির্বাচনে অসদুপায় অবলম্বনের চেষ্টা করেন তাহলে প্রয়োজনে নির্বাচন স্থগিত করে দেয়ারও হুঁশিয়ারী দিয়েছিলেন মেয়র। কিন্তু মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক টিপু বিভা হাসানকে ভোট দেয়ার জন্য উপঢৌকন দেয়ার লোভ দেখাচ্ছেন। যা মেয়র আইভীর নির্দেশনা বহির্ভূত।’

জানাগেছে, গত বছর ডিসেম্বরে অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের পূর্বে বিএনপির মেয়র প্রার্থী সেই এড. সাখাওয়াত হোসেন খানের সাথে একপ্রকার আঁঠার মত লেগে ছিলেন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপু ওরফে পাকনা টিপু। তখন অবশ্য বিএনপির অনেক নেতাকর্মীই সাখাওয়াতের পাশে টিপুকে দেখে সহ্য করতে না পেরে সাখাওয়াতের প্রতি নিশব্দ বিষেদাগার করেছিলেন, কিন্তু নির্বাচনকালীন সময়ে দলীয় হাইকমান্ডের নিদের্শে সবাইকে নিয়েই নির্বাচনী কার্যক্রম চালিয়ে যান সাখাওয়াত হোসেন খান।

এরপর মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদকের পদ পাওয়ার পরেই রাজনীতিতে নিজের অবস্থান পোক্ত করতে হঠাৎ করেই মহানগর বিএনপির সহ-সভাপতি সেই এড. সাখাওয়াত হোসেন খানের সম্পর্কে ২ কোটি টাকা আত্মসাতের একটি বেফাঁস মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে পোষ্ট করে সাখাওয়াত হোসেন খানের কাছ থেকে অঘোষিত ভাবে দূরে সরে টিপু মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালামের পদলেহনে আশ্রিত হন। আর ফেসবুকে একের পর এক অন্যের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য পোষ্ট করে নিজের পাশাপাশি নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক এমপি এড. আবুল কালামকেও বিএনপিতে নতুন করে বিতর্কিত করে তোলেন টিপু।

এখন আগামী অক্টোবর মাসে অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নির্বাচনে সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর আফসানা আফরোজ বিভাকে বিজয়ের লক্ষ্যে কাউন্সিলর টু কাউন্সিলর পর্যন্ত দৌঁড়ঝাপ শুরু করে দিয়েছেন টিপু। আর ভোট চাওয়ার পাশাপাশি কাউন্সিলদের ‘উপঢৌকনের’ প্রস্তাব দিয়ে এবার ক্লীন ইমেজের কাউন্সিলর বিভা হাসানকেও বিতর্কের লিষ্টে ফেলতে যাচ্ছেন আবু আল ইউসুফ খান টিপু বলে মন্তব্য করেন খোদ বিএনপিরই একাধিক কাউন্সিলর। তাই সময় থাকতেই টিপুর সাঙ্গ ত্যাগ করে বিভা হাসানকে নিজের বিজয়ের জন্য নিজেকেই কাউন্সিলরদের কাছে ভোট প্রাথর্ণা করার পরামর্শ দেন একাধিকবার নির্বাচিত বিএনপির জনৈক কাউন্সিলর।

কিন্তু আসলেই বিভা হাসানের পক্ষে ভোট চাইতে কাউন্সিলরদের ‘উপঢৌকনের’ প্রস্তাব দিচ্ছেন কিনা, এব্যাপারে জানতে মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপুর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৪ টায় তার ব্যবহৃত মুঠোফোনটির সংযোগ পাওয়া সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here