নিউজ প্রাচ্যের ডান্ডি: আলীগঞ্জের মনির উদ্দিনকে বিশ্বাস করে ইটভাটার পার্টনার করেছিল দাপা এলাকার নিজাম উদ্দিন। ভাটর মূল মালিকের সাথে মনির উদ্দিন বেশ কয়েকবছর যাবৎ করে আসছে নানা ধরনের ছল চাতুরী। এরই মধ্যে ব্যবসায়িক পার্টনারের সাথে প্রতারণা করে কয়েক কোটি টাকাসহ ইটভাটা আতœসাতের পায়তারা চালানোর অভিযোগ উঠেছে আলীগঞ্জের মনিরউদ্দিনের বিরুদ্ধে। রাতের আঁধারে ইটভাটার ‘ট্রেডমার্ক’ পাল্টে ফেলার চেষ্টা করছে মনির উদ্দিন। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়িক পার্টনার নিজামউদ্দিন ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়রী করেছে (জিডি নং-১৬৭)।

অভিযোগে জানা গেছে, আলীগঞ্জ এলাকার রহিমউদ্দিনের ছেলে নিজামউদ্দিন দাপা ইদ্রাকপুর সাকিনে এসবিএম ব্রিক ফিল্ডের মালিক। তার লাইসেন্সে পরিচালিত উক্ত ব্রিকফিল্ডের ব্যবসা প্রসারের স্বার্থে মৃত শাহাবুদ্দিনের ছেলে মনিরউদ্দিনকে ৫০ শতাংশ শেয়ার নিযুক্ত করেন। ব্যবসা পরিচালনাকালে তার হিসাব-নিকাশে ছলচাতুরীর আশ্রয় নিয়ে নিজামউদ্দিনকে ঠকানোর পরিকল্পনা শুরু করে মনির। ঘটনা টের পেয়ে নিজামউদ্দিন একাধিকবার মনিরকে হিসাবের জন্য চাপ প্রয়োগ করে। কিন্তু মনির হিসাব দিতে গড়িমসি করে। পরবর্তীতে কোন সমাধান না হওয়ায় নিজামউদ্দিন প্রশাসনের সহায়তা চাইলে বিষয়টি সমঝোতা করে নেবে বলে অঙ্গীকারাবদ্ধ হয়। তারপরেও সে সুকৌশলে ব্যবসা প্রতিষ্ঠানটি বিনষ্ট করার লক্ষ্যে ষড়যন্ত্র চালিয়ে যেতে থাকে।

এ অবস্থা আঁচ করতে পেরে নিজামউদ্দিন হাইকোর্টে (রীট পিটিশন-যার নং- ২৯৭/২০১৮) একটি রীট করেন। বিজ্ঞ আদালত গত ১৫ জানুয়ারী এ ব্যাপারে রুল জারি করে। এ অবস্থায় মনিরউদ্দিন রাতের আঁধারে ইটভাটার চিমনীতে থাকা ‘এসবিএম’ নাম পরিবর্তন করে অন্য নাম বসিয়ে পুরো ব্যবসা প্রতিষ্ঠান আতœসাতের পরিকল্পনা করছে। এ ঘটনায় নিজামউদ্দিন বাদি হয়ে ফতুল্লা মডেল থানায় সাধারন ডায়েরী দায়ের করেন। জিডির তদন্তে এসআই ফয়েজউদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে, উভয়ের মসধ্যে সমঝোতা না হওয়া পর্যন্ত চিমনীতে থাকা ট্রেডমার্ক পরিবর্তনে নিষেধাজ্ঞা দেন।

এ ব্যাপারে ভুক্তভোগী নিজামউদ্দিন অভিযোগ করে জানান,তাদের নিয়োগকৃত ম্যানেজার নাঈম তাকে মোবাইলে ফোন করে জানিয়েছেন, আদালতের চোখকে ফাকিঁ দিয়ে নিজের স্বত্বঃ প্রতিষ্ঠিত করতে মনিরউদ্দিন তার নিজস্ব বাহিনীর আলী আমজাদকে দায়িত্ব দিয়েছেন,যাতে রাতের আঁধারে বাশের মাচা বানিয়ে চিমনীতে থাকা ‘এসএবিএম’ ট্রেডমার্ক মুছে নতূন ট্রেডমার্ক লাগানোর লাগানোর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here