নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় ৪র্থ দিন অনুপস্থিত ছিল মোট ৩ হাজার ১শ’ ১৩ জন পরীক্ষার্থী।
বুধবার (২২ নভেম্বর) প্রাথমিক শিক্ষা সমাপনীতে প্রাথমিক বিজ্ঞান ও ইবতেদায়ীতে আরবী বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকালে দেওভোগ হাজী উজির আলী স্কুল পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনীম জেবিন শেখ। এসময় তার সাথে ছিলেন, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: মনির হোসেন।

সুষ্ঠ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় কেন্দ্র পরিদর্শন করে সন্তুষ্টি প্রকাশ করেন ইউএনও।

৪র্থ দিনের পরীক্ষায় পিইসি’তে অনুপস্থিত ছিল ২ হাজার ৬শ’ ৮২ জন পরীক্ষার্থী। তন্মধ্যে বালক ছিল ১ হাজার ৪শ’ ৫৬ জন ও বালিকা ১ হাজার ২শ ২৬ জন।

আর ইবতেদায়ীতে অনুপস্থিত ছিল ৪শ’ ৩১ জন পরীক্ষার্থী। তন্মধ্যে বালক ছিল ২শ’ ৪৬ জন ও বালিকা ১শ’ ৮৫ জন।

বিষটির সত্যতা নিউজ প্রাচ্যের ডান্ডিকে নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারী মাহবুব হোসেন।

উল্লেখ্য, এবছর নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলাধীন ১৪৭৫ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষায় সর্বমোট অংশ গ্রহণ করছে ৫৭ হাজার ২শ’ ৩১ জন শিক্ষার্থী। সরকারী শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে ৫৪৪ টি, আর বেসরকারী ৯৩১টি। মোট পরীক্ষা কেন্দ্র রয়েছে ১০১টি।

যার মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থী রয়েছে ৫৩ হাজার ৫শ’ ৭ জন এবং পরীক্ষা কেন্দ্র রয়েছে ৪৬টি। তন্মধ্যে বালক হচ্ছে ২৪ হাজার ৯শ’ ৫৩ জন ও বালিকা ২৮ হাজার ৫৫৪ জন।

আর ইবতেদায়ী পরীক্ষার্থী হচ্ছে ৩ হাজার ৭শ’ ২৪ জন এবং পরীক্ষা কেন্দ্র রয়েছে ৫৫টি। বালক পরীক্ষার্থী ১ হাজার ৯শ’ ২৪, বালিকা ১ হাজার ৮শ’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here