নিউজ প্রাচ্যের ডান্ডি: রোববার সকাল ১০ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মানব কল্যাণ পরিষদের আয়োজনে পুরুষ নির্যাতন দমন আইন পাশের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানব কল্যাণ পরিষদের চেয়ারম্যান এম.এ মান্নান ভূইয়ার সভাপতিত্বে পুরুষ নির্যাতন দমন আইন পাশের জোরালো দাবিতে মানববন্ধন পূর্ব সংক্ষিপ্ত সমাবেসে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব সাউথ নূর এ আল হাসান, শিক্ষা বিষয়ক সচীব মোহাম্মদ নূর আলম আকন্দ, নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের সভাপতি সাইফুল্লাহ্ মাহমুদ টিটু, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পূর্ণবাসন সোসাইটি ফতুল্লা থানা যুব কমান্ডের সভাপতি মোঃ সেলিম আহম্মেদ, বিজয় সমাজ উন্নয়ন পাঠাগারের সভাপতি এস.এম বিজয়, জাতীয় লেখক কল্যাণ পরিষদের প্রশিক্ষন সম্পাদক গাজী মুশফিকুর রহমান লিটন, কাজী খাজা মামুন সহ অন্যান্য।

বক্তারা বলেন এই সমাজে আমরা যারা বসবাস করছি তারা সবাই যে ভালো, তাও নয়। তবে নারী হয়ে পুরুষ নির্যাতন করে বা যে পুরুষ নারীকে নির্যাতন করছে আমরা উভয়কে ঘৃনা করি। এ ক্ষেত্রে নারীরা নির্যাতিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারী ভাবে আইন রয়েছে। কিন্তু পুরুষ নির্যাতনের প্রতিবাদ করার জন্য বা বিচারের আওতায় আনার জন্য এ যাবত কোনরুপ আইন প্রণিত হয়নি। তাই আমরা অনতিবিলম্বে পুরুষ নির্যাতন দমন আইন পাশ ও বাস্তবায়নের দাবি যানাচ্ছি।

তাছাড়া নারী নির্যাতন আইনকে অপব্যবহার করে অনেক নারী পুরুষকে করছে নির্যাতন। আমরা এরও তীব্র প্রতিবাদ যানাচ্ছি।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন পুরুষ নির্যাতন আন্দোলন বাংলাদেশের আহবায়ক শেখ খায়রুল আলম, কবি মোঃ আলতাফ হোসেন, কবি মোঃ জান্নাতুল ফেরদৌস, নারী সমাজকর্মী আজমীরি সুলতানা, আসমা আক্তার রিমি, সুমী আক্তার, পান্না আক্তার, জেবু আক্তার, তুন্নি আক্তার, জেয়াসমিন বেগম, রুমা আক্তার, বৈশাখী বেগম, সুমাইয়া মীম, লক্ষী, ফয়সাল সরকার, মোস্তফা, মাহফুজা আক্তার লাবনী, জুথি রায়, ইতি আক্তার ও কবি বিপ্লব প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here