নিউজ প্রাচ্যের ডান্ডি: ফতুল্লা থানা পুলিশের নিষ্ঠুরতায় ক্ষোভ প্রকাশ করেছে নারায়ণগঞ্জ আদালতের আইনজীবী ও বিচারপ্রার্থীরা। এড. তৈমূর আলম খন্দকারের মতো একজন বর্ষীয়ান নেতাকে এভাবে গলায় জাপটে ধরে উল্টো করে টেনে হিচড়ে নিয়ে যাওয়া মানবিকতার চরম লঙ্ঘন বলে মনে করেন তারা। তাছাড়া বারের সিনিয়র একজন আইনজীবীকে আদালত পাড়া থেকে কালো কোর্ট পরা অবস্থায় এভাবে নিয়ে যাওয়াকে আদালতের জন্য খারাপ দৃষ্টান্ত আশংকা প্রকাশ করেন আইনজীবীরা।

মঙ্গলবার (২৩ জানুয়ারী) দুপুরে আদালত সংলগ্ন আইনজীবীদের চেম্বারের কাছ থেকে ফতুল্লা থানা পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যায়। এ সময় এড. তৈমূরকে রক্ষা করতে গিয়ে পুলিশের হামলায় আহত হন কয়েকজন আইনজীবী।

ক্ষুব্দ আইনজীবীদের সূত্রে জানা যায়, এড. তৈমূর আলম খন্দকার ঢাকা সুপ্রিম কোর্টের একজন সিনিয়র আইনজীবী, একজন বর্ষিয়ান রাজনীতিবীদ। তাকে গ্রেফতার করতে এসে ফতুল্লা থানা পুলিশ অমানবিক আচরন করেছে। যেভাবে তাকে টেনে হিচড়ে নিয়ে যাওয়া হয়েছে, এতে করে তার হার্ট এ্যাটাকও হতে পারতো। আদালত পাড়ায় একজন আইনজীবীর জীবনের নিরাপত্তা এভাবে বিঘিœত হওয়াটা কোন ভালো লক্ষণ না। ভবিষ্যতে এ ধরনের ঘটনা আরো ঘটলে তার দায় বর্তমান প্রশাসনকেই নিতে হবে বলে মনে করেন ক্ষুব্দ আইনজীবীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here