নিউজ প্রাচ্যের ডান্ডি: ফতুল্লা মডেল থানা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৩ অক্টোবর) সকালে থানা কম্পাউন্ডে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) মো: শরফুদ্দিন আহাম্মেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি মীর মোজাম্মেল আলী, ফতুল্লা মডেল থানার ওসি(তদন্ত) শাহজালাল, ওসি (অপারেশন) মো: মোস্তফা, সেকেন্ড অফিসার ফয়েজ আহাম্মেদ।।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন বলেন, ফতুল্লার আইনশৃংখলা নিয়ন্ত্রনের লক্ষ্যে কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এলাকার মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, অপরাধ দমন এমনকি আইনশৃংখলা সহনীয় পর্যায়ে রাখার ক্ষেত্রে কমিউনিটি পুলিশের গুরুত্ব অপরিসীম। ভবিষ্যতে কমিউনিটি পুলিশের নেতৃবৃন্দ ফতুল্লার উন্নয়নের ন্বার্থে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন এমন প্রত্যয় ব্যক্ত করে বক্তব্য শেষ করেন।

সভাপতির বক্তব্যে ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন বলেন, পুলিশের প্রতিটি সফলতার পেছনে সাধারন মানুষ ও কমিউনিটি পুলিশের ব্যাপক ভূমিকা রয়েছে। স্থাণীয় জনতা ও কমিউনিটি পুলিশের সহযোগিতা ছাড়া পুলিশের একার পক্ষে অপরাধ দমন করা অনেকটা কষ্টকর। কমিউনিটি পুলিশের সহযোগিতার ফলে ফতুল্লার মাদক ব্যবসায়ী, তালিকাভূক্ত সন্ত্রাসী, ভূমিদস্যুতা, ইভটিজার, সামাজিক অপরাধ দমন করাসহ আইনশৃংখলা নিয়ন্ত্রন করা সম্ভব হচ্ছে। আর পুলিশের কাজে সার্বিক সহযোগিতা করায় স্থাণীয় জনতা ও কমিউনিটি পুলিশের প্রতিটি সদস্যকে পুলিশের পক্ষ থেকে সাধুবাদ জানানো হয়।

ওসি কামাল উদ্দিন তার বক্তব্যে আরো বলেন, কমিউনিটি পুলিশের ১১-তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ব্যাপক উদ্যোগ গ্রহন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী সফলতার সাথে সম্পূর্ণ করার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

এদিকে কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভায় উপস্থিত বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিনের ভূয়তী প্রশংসা করে বলেন, যোগ্য ওসি কাকে বলে এর উদহারন ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন। শত ব্যস্ততা থাকার পরেও ফতুল্লা থানায় আগত প্রতিটি মানুষের সমস্যা মনোযোগ দিয়ে শুনেন এবং তা দ্রুত সমাধান করার জন্য উদ্যোগ গ্রহন করেন। সে সাথে ওসি হিসেবে কামাল উদ্দিন ফতুল্লা মডেল থানায় যোগদানের পর থেকে বিপুল পরিমান মাদক উদ্ধার, তালিকাভূক্ত সন্ত্রাসী গ্রেপ্তারে সফলতা, মানব পাচারকারী গ্রেফতারের মাধ্যমে তিনি পুলিশের ভাবমূতি উজ্জলসহ কৃতিত্ব স্বরূপ একাধিকবার শ্রেষ্ট্র ওসি হিসেবে জেলায় নির্বাচিত হয়েছেন। সুযোগ্য ওসি কামাল উদ্দিনের কারনে ফতুল্লাবাসী শান্তিতে বসবাস করতে পারেন। সন্ত্রাসীরা অপরাধে জড়াতে ভয়পায়। যত বড় ক্ষমতাশালী হউক না কেন সর্বদাই ওসি কামাল উদ্দিন নীরিহ মানুষের পাশে থেকে জনগনের সেবা নিশ্চিত করার মাধ্যমে পুলিশের ভাবমূতি উচ্চ শিখরে নিয়ে যাওয়ার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে উপস্থিত সাধারন মানুষ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ফতুল্লার প্রতিটি ওয়ার্ড থেকে শতাধিক গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here