নিউজ প্রাচ্যের ডান্ডি: পূর্নাঙ্গ হওয়ার পূর্বেই বিভক্তি যেন স্পষ্ট হয়ে উঠলো জেলা আওয়ামীলীগে। আর যা পরিলক্ষিত হয়েছে খোদ দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে।
বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার ৭১ তম জন্মদিন উপলক্ষ্যে শহরের ২নং রেলগেটস্থ দলীয় কার্যালয়ে সকালে জেলা আওয়ামীলীগের ব্যানারে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যেখানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. আবু হাসনাত মো: শহিদ বাদল।

আর সন্ধ্যায় ফের জেলা আওয়ামীলীগের ব্যানারে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যেখানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংরক্ষিত আসনের নারী সাংসদ এড. হোসনে আরা বাবলী।

এদিকে, এতদিন জেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি গঠনে বিলম্ব হওয়ার কারনে জেলা আওয়ামীলীগে বিভক্তির কারন হিসেবে দোষারূপ করা হলেও বাস্তবে তার প্রমাণ দেখতে পেয়েছেন শেখ হাসিনার জন্মদিনে বলে মন্তব্য করেন তৃণমূল নেতৃবৃন্দ।

এব্যাপারে জানতে জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই ও সাধারন সম্পাদক এড. আবু হাসনাত মো: শহিদ বাদলের সাথে যোগাযোগ করা হলেও তারা কেউই মুঠোফোন রিসিভ করেননি।

জানাগেছে, সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অত:পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরার পরই ঘোষণা হতে যাচ্ছে দীর্ঘ দেড় যুগ পর তিন-এ ভূমিষ্ঠ নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি।

দলীয় সূত্র জানায়, গত ৩০ জুলাই নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হলেও জেলার পূর্ণাঙ্গ কমিটি না থাকার কারনে উপজেলা পর্যায়ে এই কার্যক্রম পরিচালনায় সম্মস্যার সম্মুখীন হতে হচ্ছে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে।

এছাড়াও আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন কে কেন্দ্র করে তৃণমূল পর্যায়ে দলকে আরো সুসংগঠিত করে তুলতে জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা অত্যাবশক হয়ে দাঁড়ায়। অত:পর জেলার শীর্ষ নেতাদের বারংবার তাগাদার প্রেক্ষিতে কেন্দ্রীয় নেতাদের জোর সুপারিশে সম্প্রতি নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা।

তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭২ তম সাধারন অধিবেশনে যোগ দিতে বর্তমানে নিউইয়র্কে অবস্থান করায় এবং বন্যা, রোহিঙ্গা ইস্যুতে কেন্দ্রীয় সাংগঠনিক পর্যায়ের শীর্ষ নেতারা কক্সবাজারে অবস্থান করায় অনুমোদনের পরও জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণায় বিলম্ব হয়ে যায়। ফলে অনুমোদন হলেও এখন কেবল মাত্র আনুষ্ঠানিক ভাবে ঘোষণার অপেক্ষায় রয়েছে জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানিয়েছিলেন, ‘সম্প্রতি জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা। আর প্রধানমন্ত্রী জাতিসংঘের অধিবেশন শেষে দেশে ফিরার পরেই আনুষ্ঠানিক ভাবে জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে তাকে নিশ্চিত করেছেন কেন্দ্রীয় নেতবৃন্দরা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here