প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতের শীর্ষস্থানীয় দৈনিক দ্য হিন্দুর প্রতিবেদনে মুখ্যমন্ত্রীর কার্যালয়ের বরাতে বলা হয়, শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের প্রথম দিনেই তার সঙ্গে দেখা করবেন মমতা।

বৈঠকে তিস্তা নদীর পানি ভাগাভাগি নিয়ে আলোচনা হতে পারে বলে প্রতিবেদনে বলা হয়। শুক্রবার চারদিনের সফরে ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে দ্য হিন্দুকে জানানো হয়, মমতা ৭ এপ্রিল (শুক্রবার) দিল্লি যাবেন ওইদিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিনের সফরে ভারত আসছেন। ৮ এপ্রিল রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় আয়োজিত মধ্যাহ্ন ও নৈশভোজে মুখ্যমন্ত্রী থাকবেন।
ভারতের রাষ্ট্রপতি কার্যালয়ের কর্মকর্তাদের বরাতে জানানো হয়, প্রণব মুখোপাধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলাদা বৈঠকে মিলিত হতে পারেন। মমতা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে রাষ্ট্রপতির ভোজে দেখা করবেন। তবে এটা নিশ্চিত নয় যে মোদী ও মমতার মধ্যে কোনো বৈঠক হকে কি না।
মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি যাবার সিদ্ধান্তে এ সংক্রান্ত জল্পনা-কল্পনার অবসান হবে। ভারতের কেন্দ্রীয় সরকার চাইছিল ভারত-বাংলাদেশের মধ্যে বিবদমান ইস্যু তিস্তা নদীর পানি ভাগাভাগি নিয়ে আলোচনা করবেন মমতা। তিস্তা চুক্তির বিপক্ষে তার অবস্থান হলেও এই বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এই বিষয়ে আলোচনায় তার আপত্তি নেই। মমতার একজন সহকারী দ্য হিন্দুকে বলেন, মমতা দিল্লিতে যাচ্ছেন কারণ এটা দুই দেশের সম্পর্কের বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here