নিউজ প্রাচ্যের ডান্ডি: র‌্যাব-১১ এর একটি আভিযানিক দ ঢাকার তেজগাঁও থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ভূয়া ক্যাপ্টেন পরিচয়ধারী সেনাবাহিনীর পলাতক ও চাকুরীচ্যুত সদস্য (সৈনিক) প্রতারক মোঃ জাহিদ হাসান (২৪), জেলা-রাজবাড়ীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকালে তার হেফাজত হতে বাংলাদেশ সেনাবাহিনীর প্যারা কমান্ডো প্রতীক সম্বলিত কর্পোরাল র‌্যাংক-ব্যাজ যুক্ত ১ সেট ইউনিফর্ম, ১ জোড়া বুট, সেনাবাহিনীর কাপড়ের তৈরী ব্যাগ, প্যারাকামান্ডো ব্যাটালিয়নের একটি ভুয়া সনদপত্র উদ্ধার করা হয়েছে।

রবিবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত অভিযান চালিয়ে র‌্যাব এই প্রতারককে গ্রেফতার করেন।

রাতে গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার মো: শাকিল আহম্মেদ।
ধৃত আসামী মে: জাহিদ হাসান (২৪) ফেসবুকে সেনাবাহিনীতে কর্মরত ক্যাপ্টেন ও কর্পোরাল পরিচয় দিয়ে দুটি আইডি খুলে প্রতারনা চালিয়ে যাচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১, দীর্ঘদিন যাবৎ তার কর্মকান্ড নজরদারী করে সত্যতা পেয়ে তাকে গ্রেফতারের অভিযান পরিচালনা করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে তার বিয়ের তথ্য গোপন রেখে সেনাবাহিনীতে ২০১৪ সালে যোগদান করে।

পরবর্তীতে বগুড়া সেনানিবাসে মৌলিক প্রশিক্ষণ শেষ করে সাভার সেনানিবাসে কর্মরত থাকাকালীন তার প্রথম স্ত্রীর তথ্য গোপন রেখে ২০১৬ সালে জানুয়ারীতে সহকর্মীর সাথে সাতক্ষীরার কলারোয়ায় বেড়াতে গিয়ে ২য় বিবাহ করে। পরবর্তীতে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ১ম ও ২য় স্ত্রীর তথ্য গোপন রেখে ঢাকার সাভার এলাকায় ৩য় বিবাহ করে। তার ৩য় স্ত্রীর একটি আট মাসের সন্তান রয়েছে। চাকুরীতে যোগদানের পূর্বে বিবাহের তথ্য গোপন রাখা এবং ছুটি ব্যতীত অনুপস্থিতির কারণে ভীত হয়ে তার কর্মস্থল হতে পালিয়ে গিয়ে দীর্ঘদিন ছদ¥বেশে আতœগোপনে থাকে। সেনাবাহিনী হতে চাকুরীচ্যুত হওয়ার পর সে প্রতারণার উদ্দেশ্যে ফেসবুকে সেনাবাহিনীর ক্যাপ্টেন ও কর্পোরাল পরিচয় দিয়ে সেনাবাহিনীর র‌্যাংক-ব্যাজ সম্বলিত ইউনিফর্ম পড়ে বিভিন্ন পোস্ট দেয়। সে বিভিন্ন বয়সের মেয়েদের সাথে সেনাবাহিনীর ভূয়া ক্যাপ্টেন, কখনো সার্জেন্ট, কখনো কর্পোরাল কিংবা মেডিকেল অফিসার, প্রাক্তন র‌্যাব সদস্য ও সিআইডি সদস্য হিসেবে পরিচয় দিয়ে প্রতারনার উদ্দেশ্যে প্রেমের সম্পর্ক গড়ে তোলে।

সে সেনাবাহিনীর কর্মকর্তার স্বাক্ষরিত ভূয়া প্যারাকমান্ডো সনদপত্র তৈরী করে এবং সেনাবাহিনী থেকে সে অবসর এসেছে মর্মে তথ্য দিয়ে বর্তমানে ঢাকার একটি কোম্পানীর সিকিউরিটি সুপারভাইজার হিসেবে কর্মরত থেকে ফেসবুকের মাধ্যমে বিভিন্ন বয়সের মেয়েদের সাথে প্রতারনার উদ্দেশ্যে প্রেমের সম্পর্ক চালিয়ে যাচ্ছিল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here