নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রকে উপমন্ত্রী পদমর্যাদা প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ডাক্তার সেলিনা হায়াৎ আইভীকে অভিনন্দন জানিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।
শনিবার (১১ নভেম্বর) সকাল ১১টায় সরকারী মহিলা কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি সেলিম ওসমান প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রকে অভিনন্দন জানান।

কলেজ কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, আজকে এখানে সিটি করপোরেশনের মেয়রকে সংবর্ধনা দেওয়া সহ অতিথি করা যেত। সিটি করপোরেশনের মেয়রকে যদি আজকে আমার পাশে পেতাম তাহলে শহরের অনেক সমস্যাই দ্রুত সমাধান করা সম্ভব হতো। এই কলেজের ১০ হাজার ছাত্রী রয়েছে। মেয়র উপস্থিত থাকলে আজকে এই ১০ হাজার ছাত্রীর ভবিষ্যত নিয়ে এই টেবিলেই আলোচনা করা যেত।

এর আগে কলেজের অধ্যক্ষ এবং উপাধক্ষ্য সহ শিক্ষার্থীদের মধ্য থেকে কয়েকজন তাদের বক্তব্যে কলেজের প্রবেশ মুখে জলাবদ্ধতার কথা তুলে ধরে সমাধানের জন্য সংসদ সদস্যের হস্তক্ষেপ কামনা করেন। সেই সাথে কলেজের অধ্যক্ষ প্রতিষ্ঠানটির প্রবেশদ্বার লাগোয়া ব্যক্তি মালিকানার জমির উপর উক্ত মালিকের কিন্ডার গার্টেন স্কুল নির্মাণের পরিকল্পনাটি তুলে ধরেন। যা কিনা কলেজের নিরাপত্তা সহ বিভিন্ন সমস্যার সৃষ্টি করবে বলে তিনি উল্লেখ করেন। তাই উক্ত জমিটি কলেজের আওতায় এনে দিতে প্রধান অতিথির হস্তক্ষেপ কামনা করেন।

পরিপ্রেক্ষিতে সেলিম ওসমান বলেন, আপনারা আমার কাছে অনেক গুলো সমস্যার কথা তুলে ধরেছেন। কিন্তু আমাদের কাজের অনেক সীমাবদ্ধতা রয়েছে। জলাবদ্ধতা নিরসন করার দায়িত্ব সিটি করপোরেশনের। কলেজের পক্ষ থেকে সিটি করপোরেশনকে বিষয়টি অবগত করা হয়েছে কিনা আমার জানা নাই। যদি জানানো না হয়ে থাকে তবে লিখিত আকারে সিটি করপোরেশনকে বিষয়টি অবহিত করে সমাধান চাইতে পারেন। যদি আমার সুপারিশের দরকার হয় প্রয়োজনে আমি করবো এবং মেয়রের সাথে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করবো।

আর কলেজের সামনে যে জমিটি রয়েছে সেই কাজের বিষয়টিও আমার নয়। এক্ষেত্রে আপনারা জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করতে পারেন। প্রয়োজনের জমির মালিকের সাথে আলোচনা করে বিষয়টি সমাধান করা যেতে পারে নয়তো জমিটি নিয়মতান্ত্রিক ভাবে অধিগ্রহণের মাধ্যমে সমস্যার সমাধান করা যেতে পারে।

তিনি আরো বলেন, আমি সকলের কাছে অনুরোধ রাখবো যদি সিটি করপোরেশনের আওতাভুক্ত এলাকার সমস্যা এবং উন্নয়নের ব্যাপারে আলোচনা করা হয় তাহলে আমার পাশাপাশি সিটি করপোরেশনের মেয়রকেও আমন্ত্রন জানানো উচিত ।

কলেজের অধ্যক্ষ বেদৌরা বিনতে হাবীব এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন সংসদ সদস্য সেলিম ওসমানের সহ ধর্মিনী মিসেস নাসরিন ওসমান। আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা, সরকারী মহিলা কলেজের উপাধক্ষ্য শাহিন সুলতানা, সাবেক অধ্যক্ষ শিরীন বেগম, স্বাধীনতা চিকিৎসক পরিষদ নারায়ণগঞ্জ জেলা সাবেক সভাপতি হাবীবুর রহমান চৌধুরী প্রমুখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here