নিউজ প্রাচ্যের ডান্ডি: ফতুল্লায় বই উৎসব করলেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি আলহাজ¦ এম. সাইফ উল্লাহ্ বাদল।
সোমবার (১ জানুয়ারী) সকাল ১০ ঘটিকার সময় কাশিপুর দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয় থেকে বই বিতরণ উৎসব শুরু করেন।

একে একে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করেন, যার পরিসমাপ্তি ঘটে ৬৩নং নরসিংপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে।

উক্ত বিদ্যালয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে শুরু হল নতুন বছরের প্রথম দিন এবং এই আজকেই তোমরা নতুন পাঠ্যবই পাবে। তোমরা হয়তো জান না, আমি যখন তোমাদের মত ছোট ছিলাম তখন আমাদের বই পেতে ৫ মাস চলে যেত। তোমরা ভাগ্যবান। আর এটা সম্ভব হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তিনি নিজে শিক্ষিত তাই তিনি শিক্ষার মর্যাদা বোঝেন এবং তিনি মনে প্রাণে চান কেউ যেন শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়। তোমরা সবাই শেখ হাসিনার জন্য দোয়া করবে।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সন্তানের জন্য আপনারা হচ্ছেন বড় শিক্ষক। অবশ্যই আপনার বাচ্চারা যেন সময় মত লেখা-পড়া করে এটি আপনি খেয়াল রাখবেন। কারণ স্কুল শিক্ষকের পক্ষে কারো বাসায় গিয়ে দেখা সম্ভব না। আপনার বাচ্চারা যেদিন লেখাপড়া করে মানুষের মত মানুষ হবে। সেদিন কিন্তু গর্বে আপনার বুক ভরে যাবে। আমি এই আশা এই প্রত্যাশা করি।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আলহাজ¦ শামীম আহমেদ, সভাপতি- ৬৩ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়, নরসিংপুর, আলহাজ¦ গিয়াস উদ্দিন আহাম্মেদ, প্রতিষ্ঠাতা ও মোতাওয়াল্লী- বাইতুল জান্নাত জামে মসজিদ, আলহাজ¦ আইয়ুব আলী- প্যানেল চেয়ারম্যান, ১নং কাশিপুর ইউনিয়ন পরিষদ, মোঃ শামিম ভুইয়া, সহকারী শিক্ষা অফিসার- সদর উপজেলা, মোঃ ইমদাদুল হক খোকা, ইউ.পি সদস্য কাশিপুর ২ নং ওয়ার্ড, মোঃ আসলাম, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য, সাইদুর রহমান শ্রাবণ ও স্কুলের শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here