নিউজ প্রাচ্যের ডান্ডি: জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকদ্রব্য বিরোধী এবং সরকারের উন্নয়ন বিষয়ে ঢাকা বিভাগের তৃণমূল পর্যায়ের সাথে প্রধাণমন্ত্রীর ভিডিও কনফারেন্সে সরাসরি নারায়ণগঞ্জের অংশ না নেওয়ার ব্যাখ্যা দিলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া।
বুধবার (৩ মে) ভিডিও কনফারেন্স শেষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত সকলের উদ্দেশ্যে এ ব্যাখ্যা দেন তিনি।

জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, এই ভিডিও কনফারেন্সটি গত বছরের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। বিভাগীয় কমিশনার বলেছিলেন, নারায়ণগঞ্জসহ পাঁচটি জেলা প্রধাণমন্ত্রীর সাথে সরাসরি যুক্ত হবে। নারায়ণগঞ্জ ছিলো ফাষ্ট চয়েজ। কিন্তু সে সময়ে নারায়ণগঞ্জে সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় নারায়ণগঞ্জের নাম বাদ পরে। অনুষ্ঠানটির রি-শিডিউল হলেও সেই ঠিক হওয়া পাঁচটি জেলার নামে আর পরিবর্তন আনা হয়নি। তাই প্রধাণমন্ত্রীর এবারের ভিডিও কনফারেন্সে নারায়ণগঞ্জ সরাসরি অংশ নিতে পারলো না। ভবিষ্যতে বড় মাঠে জনসভার আয়োজন করে আমরাও নারায়ণগঞ্জ থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধাণমন্ত্রীকে দেখাবো, নারায়ণগঞ্জের কতো মানুষ সরকারের উন্নয়নের সাথে সম্পৃক্ত।

এ সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, সংরক্ষিত নারী আসনের সাংসদ হোসনে আরা বাবলী, পুলিশ সুপার মইনুল হক, স্থানীয় সরকারের উপ পরিচালক আলী আকবর, জেলা পরিষদের প্রধাণ নির্বাহী কর্মকর্তা খালেদ মামুন চৌধুরী, সিভিল সার্জন এহসানুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আ: হামিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ছরোয়ার আহমেদ, ৩০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: নীতিশ কান্তি দেবনাথ, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো: বাদল প্রমূখ।

উল্লেখ্য, বুধবার (৩ মে) দুপুর ১২ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ঢাকা বিভাগের নারায়ণগঞ্জসহ ১৩ টি জেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, শিক্ষক-শিক্ষার্থীদের সাথে ‘জঙ্গিবাদ, সন্ত্রাস বিরোধী ও সরকারের উন্নয়ন সংক্রান্ত’ মতবিনিময়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৩টি জেলার মধ্যে ৫টি জেলার (টাঙ্গাইল, ফরিদপুর, মুন্সীগঞ্জ, গোপালগঞ্জ, ঢাকা) মানুষের সাথে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে কথা বলেন। আর বাকী জেলার মানুষেরা প্রধানমন্ত্রীর বক্তব্য শ্রবণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here