নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু বলেছেন, জাতীয় সংসদের প্রতিনিধিরা হলো জনগনের প্রতিনিধি। জাতীয় সংসদের ভোটে রাষ্ট্রপতি নির্বাচিত হয়ে থাকেন। আর রাষ্ট্রপতি নিয়োগ দেন প্রধান বিচারপতি সহ অন্যান্য বিচারপতিদের। গত শনিবার প্রধান বিচারপতি খায়রুল হক বলেছেন যখন বিচারপতিরা শপথ নেয় সেখানে শপথে বলে রাগ বিরাগের বশবর্তী হয়ে কোন বিচার করবেন না। খায়রুল হকের ভাষায় প্রধান বিচারপতি রাগ বিরাগের বশবর্তী হয়ে বিচার করে তার শপথ ভঙ্গ করেছেন।

রবিবার (২০ আগষ্ট) দুপুর ১টায় নারায়ণগঞ্জ কোর্ট প্রাঙ্গনে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ নারায়ণগঞ্জ জেলার আয়োজনে সংবিধান, সংসদ, গণতন্ত্রবিরোধী অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াও শ্লোগানে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এড. দিপু আরো বলেন, প্রধান বিচারপতির শপথ ভঙ্গ করার কারনে তার পদত্যাগ করা উচিত। আমি সারা দেশের আইনজীবীদের পক্ষ থেকে বলতে চাই এখনও সময় আছে আপনি সত্যকে সত্য বলেন আর মিথ্যাকে মিথ্যা বলেন। বিচারপতি খায়রুল হক আরো বলেছেন কারো একক ঘোষনায় স্বাধীনতা আসেনি। বঙ্গবন্ধু তার ভাষনে বলেছিলেন আমি যদি তোমাদের হুকুম দেবার নাও পারি তোমাদের যা কিছু আছে তা নিয়ে প্রস্তুুত থাক। সেই ভাষন বাঙ্গালী জাতির সকলেরই জানা রয়েছে। মনে রাখবেন বঙ্গবন্ধুর ডাকেই ১৯৭১ সালে স্বাধীনতা এসেছে তাই সংবিধানের বাইরে কেউ যেতে পারে না।

এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আইজীবী সমিতর সাধারন সম্পাদক এড. হাবিব আল মুজাহিদ পলু, সহ-সভাপতি এড. আলাউদ্দিন, চীফ জুডিসিয়াল কোর্টের এপিপি রব মোল্লা, এড আল-মামুন ভূইয়া, এড. আলী আকবর, নুরুল হুদা, সহ প্রমূখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here