নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, ষোড়শ সংশোধনীর রায়ে প্রধাণ বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা উল্লেখ করেছিলেন, বর্তমানে দেশের প্রশাসনের প্রতিটি স্তরে দলীয়করণ করছে সরকার। তাই সরকার প্রধাণ বিচারপতি সিনহার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। সরকারের যাবতীয় অন্যায় অপকর্মের বিরুদ্ধে যাতে আর কোন রায় দিতে না পারে, সে লক্ষ্যে তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সাক্ষাতে বাধা দেওয়ার প্রতিবাদে এবং বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষার দাবিতে রবিবার থেকে দেশের সব জেলা বারে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাধারণ আইনজীবীদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এড. সাখাওয়াত হোসেন খান আরো বলেন, সরকার জোর করে প্রধাণ বিচারপতি এসকে সিনহাকে ছুটিতে পাঠিয়েছে, এখন তাকে বিদেশ যেতে বাধ্য করা হচ্ছে। দেশের বিচারবিভাগ নিয়ে সরকার যে নোংরা খেলায় মেতে উঠেছে এর পরিনাম ভালো হবে না, দেশের জনগন তা কোনদিনও মেনে নেবে না। তাই আজকের এই মানববন্ধন থেকে প্রধাণ বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে অবিলম্বে তার স্বপদে ফিরিয়ে আনার দাবী জানাচ্ছি।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ আদালতের সিনিয়র আইনজীবী এড. জাকির হোসেন, এড. সৈয়দ মশিউর রহমান শাহীন, এড. খন্দকার আজিজুল হক হান্টু, এড. রিয়াজুল ইসলাম আজাদ, এড. রকিবুল হাসান শিমুল, এড. খোরশেদ আলম মোল্লা, এড. এইচএম আনোয়ার প্রধান, এড. আল আমীন সিদ্দিকী, এড. মাহমুদা আকতার, এড. আলমগীর, এড. সুমন মিয়া, এড. শেখ আনজুম আহমেদ রিফাতসহ সাধারণ আইনজীবীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here