নিউজ প্রাচ্যের ডান্ডি, বন্দর প্রতিনিধি: বন্দরে আপন পাষান্ড বড় ভাই বোন কর্তৃক আমেরিকা প্রবাসী অপর ছোট বোনকে পিটিয়ে ইউএস ডলার ও ২৫ ভড়ি স্বর্ণালংকারসহ বিভিন্ন জিনিসপত্র ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে।
এ ব্যাপারে আহত প্রবাসী জুহিলীমা আক্তার স্বর্ণা বাদী হয়ে গত সোমবার রাতে ৩ জনকে আসামী করে বন্দর থানায় এ মামলা দায়ের করেন।

এ ঘটনায় পুলিশ মামলা দায়েরের ওই রাতে আলীনগর এলাকায় অভিযান চালিয়ে হামলাকারি বড় ভাই রিয়াজুল ইসলাম রিয়াজ (৩৫) ও তার ভাগ্নি মায়মুন নেছা ওরফে ইয়ারুন (২০)কে গ্রেপ্তার করেছে।

যার মামলা নং- ৯(১২)১৭। ধারা- ৪০৬/ ৩৪২/ ৩২৩/ ৩২৫/ ৩০৭/ ৫০৬ দঃবিঃ। জানা গেছে, বন্দর থানার আলীনগর এলাকার মৃত বাবুল মিয়ার ছোট মেয়ে আমেরিকা প্রবাসী জুহিলীমা আক্তার স্বর্ণা ১০ বছর প্রবাসে জীবন যাপন করে গত ২০ অক্টবর ৫ মাসের ছুটিতে দেশে আসে জায়গা জমি ও ঘরবাড়ি ক্রয় করার জন্য।

বাড়ি ক্রয় করার জন্য প্রবাসী স্বর্ণা তার পরিচিত ৫ জন ব্যাক্তির মাধ্যমে ৫০ হাজার ইউএস ডলার, ২৫ ভড়ি স্বর্ণালংকার, ৫০টি রুপার কয়েন ও ৩টি মোবাইল ফোন ও বাংলাদেশী ৫০ হাজার টাকা নিয়ে তার আপন বড় ভাই রিয়াজ ও বোন তুলিমা আক্তার সুমির আলীনগর বাড়িতে উঠে। সরল বিশ্বাসে প্রবাসী স্বর্ণা আক্তারের ডলার, স্বর্ণালংকার, রুপার কয়েন, বাংলাদেশী ৫০ হাজার টাকা ও ৩টি মোবাইল সেট ও আপডাউন বিমান টিকেট তার ভাই বোনদের স্ট্রিল আলমারী রেখে দেয়। প্রবাস কাটিয়ে দেশে এসে প্রবাসী স্বার্ণা আক্তারের সাথে উল্লেখিত ভাই বোনদের সাথে পারিবারিক বিষয় নিয়ে মতবিরোধ দেখা দেয়।

এর প্রেক্ষিতে গত ২৬ নভেম্বর সকাল ৯টায় উল্লেখিতরা পূর্ব পরিকল্পিত ভাবে আমেরিকা প্রবাসী স্বর্ণা আক্তারকে হত্যার জন্য হামলা চালিয়ে বেদম ভাবে পিটিয়ে আহত করে। পরে হামলাকারি পাষান্ড বড় ভাই রিয়াজ, তুলিমা ও তার মেয়ে মায়মুন নেছা ইয়ারুন মিলে প্রবাসীর ৫০ হাজার ইউএস ডলার, ২৫ ভড়ি স্বর্ণালংকার, ৫০টি রুপার কয়েন, বাংলাদেশী ৫০ হাজার টাকা, ৩টি মোবাইল সেট ও আপডাউন বিমান টিকেট আত্মশাধ করে।

এ ব্যাপারে থানায় মামলা দায়ের করলে পুলিশ হামলাকারি রিয়াজ ও ভাগ্নি মায়মুন নেছা ওরফে ইয়ারুনকে গ্রেপ্তার করে মঙ্গলবার দুপুরে আদালতে প্রেরণ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here