নিউজ প্রাচ্যের ডান্ডি: তিনারা প্রত্যেকেই হচ্ছেন, নারায়ণগঞ্জ জেলার সদর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়ন পরিষদের দায়িত্বশীল জনপ্রতিনিধি। যার মধ্যে কেউ ছিলেন পুরুষ মেম্বার, আর স্বল্প সংখ্যক সংরক্ষিত আসনের নারী সদস্য।
তাই বিভিন্ন বিষয়ে অভিজ্ঞতা অর্জণের লক্ষ্যে গত ৬ মার্চ থেকে সদর উপজেলা মিলনায়তনে সাত ইউপির চেয়ারম্যান ও মেম্বারদের জন্য উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ইউনিয়ন পরিষদ প্রশাসন অবহিতকরন কোর্সের আয়োজন করেছিল জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট।

তিনদিন ব্যাপী যেই কোর্সের উদ্বোধন করেছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনীম জেবিন বিনতে শেখ। আর উপস্থিত ছিলেন, বক্তাবলী ইউপি চেয়ারম্যান আলহাজ¦ শওকত আলী, এনায়েতনগর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আসাদুজ্জামান,ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ লুৎফর রহমান স্বপন, গোগনগর ইউপি চেয়ারম্যান নওশেদ আলী, কুতুবপুর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মনিরুল ইসলাম সেন্টুসহ সকল ইউপি সদস্যবৃন্দ।

কিন্তু হতাশাজনক হলেও সত্যি যে, জনসেবার লক্ষ্যে আরো বেশী দক্ষ গড়ে তুলতে সরকারী অর্থায়নে মেম্বারদের প্রশিক্ষনের ব্যবস্থা করা হলেও অনেকটা স্কুল জীবনের ক্লাস ফাঁকির মতই এদিন বিভিন্ন ইউপির দায়িত্বশীল মেম্বাররাও তাদের প্রশিক্ষণ কর্মশালায় মনোনিবেশ না করে, কেউ ঘুমিয়ে কেউবা মোবাইলে গেমস খেলে কেইবা ফেসবুকে চ্যাটিংয়ে সময় কাটান।

তন্মধ্যে ছিলেন, বক্তাবলী ইউনিয়ন পরিষদের মেম্বার রাসেল, জাহাঙ্গীর আলম, অখিল উদ্দিন, জলিল গাজী, আতাউর রহমান, গোগনগর ইউপি মেম্বার অঅক্তার হোসেন সুকুম, নূর হোসেন সওদাগর, মহিলা মেম্বার লিপি আক্তারসহ আরো কয়েকজন।

আর এই সকল মেম্বারদের এহেন অমনযোগী আচরন দেখে উপহাস করেন প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত চেয়ারম্যানগণ। কিন্তু কেউ আর মুখ ফুটে কোন মেম্বারকে কিছুই বলেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here