নিউজ প্রাচ্যের ডান্ডি: বকেয়া বেতনের দাবীতে এম এস নীট কম্পোজিট লি: এর ডাইং সেকশনের শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে।
শনিবার (২৮ আক্টোবর) সকালে ফতুল্লার শাসনগাঁও এলাকায় এম এস ডাইং এর শ্রমিকরা এই বিক্ষোভ করে।

শ্রমিকরা বলেন, চলতি মাস সহ তিন মাস যাবত আমাদের বকেয়া বেতন দিচ্ছে না। বেতন না পাওয়ায় পরিবার নিয়ে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছি। টাকা না দিতে পাড়ায় বাড়িওয়ালা আমাদেরকে বাসা থেকে বের করে দিচ্ছে। বর্তমানে আমরা কোন রকম কষ্টে দিন কাটাচ্ছি।

শ্রমিকরা আরো বলেন, ডাইং এর চেয়ারম্যান নুরুজ্জামান খান মানিক ও এমডি শহিদুল ইসলাম সুমন আমাদের সাথে প্রতারণ করছে। বেতনের জন্য আমরা এমডির কাছে গেলে তিনি বলেন চেয়ারম্যান বেতন দিবেন আর চেয়ারম্যানের কাছে গেছে বলেন এমডি বেতন দিবেন। এরা দুইজনই আমাদের সাথে প্রতারণা করছে। এই দুই প্রতারকের বিরুদ্ধে আমরা লিখিত ভাবে জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিকেএমইএ, ইন্ডাস্টিয়াল পুলিশসহ শ্রমিক নেতাদের জানিয়েছি।

শ্রমিকরা বলেন, বেতন না পেয়ে আমরা চরমভাবে বিপদগ্রস্থ থাকলেও কর্তৃপক্ষ এব্যাপারে কোন কর্নপাত করছে না। এখন আমরা শ্রমিক নেতা কাউছার আহাম্মেদ পলাশের সাথে যোগাযোগ করেছি। তার দিকনির্দেশনার অপেক্ষায় আমি রয়েছি।

এব্যাপারে জাতীয় শ্রমিকলীগের শ্রমিক উন্নয়ণ ও কল্যাণ বিষয়ক সম্পাদক আলহাজ্ব কাউছার আহাম্মেদ পলাশ জানান, এম এস ডাইং এর চেয়ারম্যান শ্রমিকদের বেতন দিতে অনীহা প্রকাশ করছেন। শ্রমিকদের বেতন দেই-দিচ্ছি বলে এখনও দিচ্ছে না। এর আগে একই প্রতিষ্ঠানে শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে।

তিনি বলেন, আমরা শ্রমিকদের বেতন আদায়ে পর্যায়ক্রমে জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিকেএমইএ, ইন্ডাস্টিয়াল পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবো। তারপরও শ্রমিকরা বেতন না পায় তাহলে দাবী আদায়ের লক্ষ্যে নিয়মতান্ত্রিক ভাবে কঠোর আন্দোলন করতে রাজপথে নামবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here