নিউজ প্রাচ্যের ডান্ডি: সদর উপজেলাধীন ফতুল্লা থানার মুসলিমনগর ও বক্তাবলী ইউনিয়নের মধ্যনগর ব্রীজ এলাকায় পৃথক অভিযান চালিয়ে দু’টি ক্যাবল প্রতিষ্ঠান সিলগালাসহ আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। অভিযানে একজনকে আটক করেছে পুলিশ।
মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে ভ্রাম্যমান আদালত সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনিম জেবিন বিনতে শেখ এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে। অভিযানে অবৈধ কেবল টিভি নেটওয়ার্ক এর দুইটি ডিস কন্ট্রোল রুমে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে।

সদর ইউএনও ফতুল্লা থানাধীন এনায়েতনগরের মুসলিমনগর এলাকায় ভাই ভাই কেবল টিভি নেটওয়ার্ক এ অভিযান পরিচালনা করে । এর মালিক সোহেল মিয়ার অনুপস্থিতিতে তার ডিস কন্ট্রোল রুম থেকে পরিচালনাকারী এক ব্যক্তিকে আটক করে ভ্রাম্যমান আদালত এবং সে সাথে আর্থিক জরিমানাসহ সিলগালা করে এবং সংযোগ বিচ্ছিন্ন করে প্রতিষ্ঠানটিকে।

এর পর ২য় অভিযানে বক্তাবলী ইউনিয়নের মধ্যপাড়া ব্রীজ এলাকার অবৈধ ডিস ব্যাসায়ী সাইফুল খাঁ এবং ফয়সাল এর যৌথ মালিকানাধীন মেসার্স স্কাইনেট স্যাটেলাইট কানেকশন এর কন্ট্রোর রুমে অভিযান পরিচালনা করে। এর মালিক পক্ষকে পাওয়া না গেলে ভ্রাম্যমান আদালত প্রতিষ্ঠানটিকে সিলগালা ও সংযোগ বিচ্ছিন্ন করে।

অভিযানের বিষয়ে সদর ইউএনও তাসনিম জেবিন বিনতে শেখ বলেন, আমরা সংবাদ পেয়েছি মুসলিমনগর ও বক্তাবলীসহ সদর উপজেলায় বিভিন্ন স্থানে অবৈধভাবে কেবল টিভি নেটওর্য়াক এর ব্যবসা পরিচালনা করে। অভিযানে চলতি বছরের নবায়ন করা কোন বৈধ কাগজ পত্র এবং ট্যাক্স এর কাগজ দেখাতে পারেনি উভয় প্রতিষ্ঠান। তাই আইনের প্রক্রিয়ায় তাদের জরিমানা এবং আটক করা হয়েছে। ন্যাশনওয়াইড মিডিয়া লিমিটেড, বাংলাদেশ পরিবেশিত সকল পে-চ্যানেল এর বৈধ পরিবেশক বা তথ্য মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে, বাংলাদেশ হতে যথাযত লাইসেন্স কি পরিশোধ করে ডিষ্ট্রিবিউটর লাইসেন্স গ্রহণ করে বিভিন্ন চ্যানেলসমুহ সারা দেশে বৈধ ক্যাবল অপারেটরদের মাধ্যমে গ্রাহক পর্যায়ে পরিবেশন করে আসছে কিনা এ প্রসঙ্গে পর্যালোচনা করা হবে। তাছাড়া পযায়ক্রমে জেলার সকল কন্ট্রোল রুমের ‘সেট টপ বক্স’ /‘ডিটিএইচ’ এর মাধ্যমে পাইরেসি করে স্যাটেলাইট পে-চ্যানেল প্রদর্শন বন্ধ এবং বৈধ কাগজ যাচাই বাছাই করা হবে। অবৈধ এমন প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে এবং ভবিষ্যতে এমন অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here