নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিম উদ্দিন হায়দার বলেছেন, আপনারা স্বচ্ছতার সহিত ব্যবসা পরিচালনা করবেন। জনসাধারনের কথা চিন্তা করে আপনারা যদি ফরমালিন মুক্ত মাছ বাজারে বিক্রি করেন তবেই আপনি একজন সচেতন ও সফল ব্যবসায়ী হিসবে সমাজে পরিচিত লাভ করবেন।
সোমবার (২৪ জুলাই) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় মৎস সপ্তাহ-২০১৭ এর এর মূল্যায়ন, পুরস্কার বিতরন ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জসিম উদ্দিন হায়দার আরো বলেন, মৎস রপ্তানীতে বাংলাদেশ বর্তমানে চতুর্থ স্থানে রয়েছে। নদী দূষন মাছ উৎপাদনে সবচেয়ে বড় একটি বাঁধা। ইউনিয়ন পর্যায়ে মৎস চাষ করার পরিকল্পনা সরকারের রয়েছে। জলাশয় ভরাট এর কারনেও মৎস চাষ ব্যাহত হচ্ছে। আপনাদের আশপাশে যদি কোন রকমের গার্মেন্টস, ডাইং ও কলকারখানা থাকে আর তাদের কারনে যদি আপনাদের মাছ চাষে কোন প্রকার সমস্যা হয় তাহলে আমাদেরকে জানাবেন।

জেলা মৎস কর্মকর্তা মেখ মোহাম্মদ মেছবাহুল এক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দীন, ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর.এম.ও) ডাঃ আসাদুজ্জামান, জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর এর উপ-পরিচালক মোহাম্মদ আব্বাস উদ্দিন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শহীদুজ্জামান।

অনুষ্ঠান শেষে জেলার ৩জন সফল মাছ চাষীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন, সফল পেনা মাছ চাষী দুলাল চন্দ্র রাজবংশী, রুই জাতীয় মাছ চাষী সোবহান মিয়া ও পাঙ্গাস মাছ চাষী মো: শরীফ মিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here