নিউজ প্রাচ্যের ডান্ডি: নগরীতে গুটি কয়েক দোকান টার্গেট করে ফুটপাতে হকার উচ্ছেদ অভিযান চালানোর অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীদের বিরুদ্ধে।
বুধবার (২৯ নভেম্বর) বিকাল ৪ টায় শহরের মন্ডলপাড়া ব্রীজ এর উপর থেকে শুরু করে চাষাড়া মোড় ঘুরে পরিচ্ছন্ন কর্মীদের উচ্ছেদ কর্মকান্ড দেখে এমনই অভিযোগ করেন খোদ ভুক্তভুগী হকাররা।

নাসিকের উচ্ছেদ অভিযানকালে শহরের ডিআইটি সড়ক, ২নং রেল গেইট এলাকা, উকিলপাড়া, বঙ্গবন্ধু সড়কের রাস্তার দুই পাশে দিব্বি বসে হকাররা ফুটপাতে ব্যবসা পরিচালনা করছিল। নাম প্রকাশ না করার শর্তে নগরীর ক্ষতিগ্রস্থ হকাররা জানান, নাসিকের পরিচ্ছন্ন কর্মীদের বিকেলের উচ্ছেদ অভিযানটি ছিল অনেকটা টার্গেট ভিত্তিক অভিযান! এ সময় নাসিকের পরিচ্ছন্ন কর্মীদের গাড়ি শহরের চাষাড়া এলাকা গিয়ে ফুটপাতে থাকা কয়েকটি ভ্রাম্যমান দোকান ও কিছু আসবাবপত্র তাদের গাড়িতে উঠিয়ে নিয়ে যেতে দেখা গেছে।

নগরীর একাধিক পথচারী এ সময় তাদের প্রতিক্রিয়া ব্যাক্ত করে জানান, নাসিকের পরিচ্ছন্ন কর্মীরা এসব অবৈধ হকারদের বিরুদ্ধে যে ধরনের অভিযান চালিয়ে উঠিয়ে দিচ্ছে তা লুটপাট ছাড়া আর কিছুই নয়। তাদের চলমান এই উচ্ছেদ অভিযান যখন তখন করছেন তারা। কিন্তুু তাতে কোন লাভ হচ্ছে না। কারন উচ্ছেদের পর কয়েকদিন বিষয়টি কার্যকর থাকলেও পরে পূনরায় হকাররা রাস্তার দুই পাশে বসে ব্যবসা চালায়। অপর একটি বিষয় তাদের লক্ষ করে দেখা গেছে নাসিক পরিচ্ছন্ন কর্মীরা আকস্মিকভাবে উচ্ছেদ অভিযান চালায় শহরের নির্দিষ্ট কয়েকটি স্পটে। এসব স্পটে অনেকটা টার্গেট ভিত্তিক ভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করছেন তারা।

নগীরেত নাসিকের পরিচ্ছন্ন কর্মীদের এই হকার উচ্ছেদের খবরের বিষয়টি অনেকেই জানেন না বলে জানায় নগরীর ফুটপাতের ব্যবসায়ীরা। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নাসিকের স্যানেটারী ইন্সপেক্টর মো: আলমগীর হিরন সহ নাসিকের একাধিক পরিচ্ছন্নকর্মী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here