নিউজ প্রাচ্যের ডান্ডি: বাংলাদেশের স্কুল শিক্ষার্থীদের জন্য প্রধাণমন্ত্রীর উপহার বিনামূল্যে পাঠ্যবই বিতরণের লক্ষ্যে বছরের প্রথম দিন সারাদেশে একযোগে পালিত বই উৎসবের অংশ হিসেবে সোমবার (১ জানুয়ারী) সকালে নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আদর্শ স্কুলে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে।
স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শহিদুর রহমানের সভাপতিত্বে এবং স্কুলের অধ্যক্ষ আজিজুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত বই উৎসবে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা শিক্ষা অফিসের সহকারী বিদ্যালয় পরিদর্শক ফিরোজ বিশ^াস। উপস্থিত ছিলেন স্কুলের ম্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি শাহজালাল প্রধান, উপাধ্যক্ষ মোকলেসুর রহমান, সিনিয়র শিক্ষক শফিকুর রহমান, নুরুল ইসলাম, তোফাজ্জল হোসেন, উমর ফারুক, মনিরুল আলমসহ স্কুলের সকল শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

প্রধাণ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা শিক্ষা অফিসের সহকারী বিদ্যালয় পরিদর্শক ফিরোজ বিশ^াস বলেন, সন্তানদের স্কুলে পাঠিয়েই অভিভাবকরা তাদের দায়িত্ব শেষ মনে করলে হবে না। সন্তান কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে সে খোঁজ খবরও রাখতে হবে। কারন দেশে এখন জঙ্গিবাদের যে বিষবৃক্ষ রচিত হয়েছে, তা এই কোমলমতি শিক্ষার্থীদের কু-প্ররোচনা দিয়েই করা হচ্ছে। সেই সাথে শিক্ষকদেরও নিয়মিত পড়ালেখার পাশাপাশি এসবের কুফল সম্পর্কে বিস্তারিত বর্ননা করতে হবে।

সভাপতির বক্তব্যে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শহিদুর রহমান বলেন, আমরা যখন লেখাপড়া করেছি, তখন স্কুল থেকে নতুন বই দেওয়া হতো না। আমরা পুরাতন বই অল্প মূল্যে কিনে লেখাপড়া করতাম। বর্তমান সরকার তোমাদের পড়ালেখার সুবিধার্থে বছরের প্রথম দিন থেকেই যাতে তোমরা পড়ালেখা করতে পারো, সে জন্য বিনা মূল্যে বই বিতরণ কার্যক্রম শুরু করেছে। তোমরা নিয়মিত পড়ালেখা করে নিজেদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুললেই প্রধাণমন্ত্রীর এ অবদান স্বার্থক হবে।

উৎসব মুখর পরিবেশে ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জেলার সবকটি স্কুলে শিক্ষার্থীদের মাঝে নতুন বই প্রদান করা হয়েছে। সোমবার সকাল থেকেই কিন্ডারগার্টেন, প্রাথমিক, মাধ্যমিক স্কুলসহ কারিগড়ি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে এই বই তুলে দেয়া হয়। আর নতুন বছরের প্রথম দিনে হাতে নতুন বই পেয়ে উচ্ছাসিত ছিল শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here