নিউজ প্রাচ্যের ডান্ডি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দেয়া উপলক্ষে বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।
শনিবার (২৫ নভেম্বর) সরকারী নির্দেশনা মোতাবেক জেলা উপজেলা পর্যায়ে এই কর্মসূচী পালন করা হবে।

শোভাযাত্রায় সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যাক্তি, সরকারী কর্মকর্তা-কর্মচারী, শিশু-কিশোর, ক্রীড়া সংগঠক ও খ্যাতিমান ক্রীড়াবিদ, সাংস্কৃতিক কর্মী ও সংগঠক, শিল্পকলা একাডেমী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, এনজিও, স্কাউটস ও রোভারের সদস্যরা অংশ নেবেন।

এছাড়াও পুলিশের সুসজ্জিত ঘোড়া, পুলিশ, আনসার ও ভিডিপি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সুসজ্জিত বাদকদল, সুসজ্জিত ঘোড়ার গাড়ি এবং সর্বস্তরের জনগণও আনন্দ শোভাযাত্রায় উপস্থিত থাকবেন।’

বিষয়টির সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি জ্যোাতি চন্দ্র বিকাশ নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, ‘সকাল সাড়ে ৯ টায় নগরীর চাষাড়াস্থ বিজয়স্তম্ভে জাতির জনক বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তর্বক অর্পণের মধ্য দিয়ে জেলা-উপজেলায় এই কর্মসূচী শুরু হবে। এরপর চাষাড়া থেকে বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে ডিআইটি ঘুরে পৌর ওসমানী স্টেডিয়ামে গিয়ে শেষ হবে। তারপর স্টেডিয়ামে দিনভর নানা অনুষ্ঠান চলবে। যার মধ্যে রয়েছে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শনীসহ আরো অনেক কিছু।’

উক্ত অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলার সকল এমপি, সিটি কর্পোরেশনের মেয়রসহ জনপ্রতিনিধিদের উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে বলে আরও জানান এনডিসি। পাশাপাশি দিনভর আয়োজিত অনুষ্ঠানে সর্বস্তরের জনগনকে উপস্থিত হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here