নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জসহ দেশের খ্যাতমান ও বিশিষ্ট্য ব্যাক্তিদের জীবন আদর্শ, ইতিহাস ও ঐতিহ্য সাধারণ শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে সরকারি তোলারাম কলেজের মূল গেইটের দুইপাশে সীমানা প্রাচীরে আঁকা হচ্ছে দেয়াল চিত্র।

আর এই দেয়াল চিত্র আগামী শনিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিনের দিন উদ্বোধন করবেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান।

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের আহবায়ক ও সরকারি তোলারাম কলেজের ভিপি হাবিবুর রহমান রিয়াদ জানান, সাংসদ একেএম শামীম ওসমানের পুত্র অয়ন ওসমানের নির্দেশনায় খ্যাতমান ও বিশিষ্ট ব্যাক্তিদের দেয়াল চিত্র কার্যক্রমের আয়োজন করেছে সরকারি তোলারাম কলেজ শাখা ছাত্রলীগ ও ছাত্র-ছাত্রী সংসদ। আমরা সকল শিক্ষার্থী দেশের সঠিক ইতিহাস সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে চাই।

রিয়াদ আরো বলেন, শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাচ্ছে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ। আর আমাদের সার্বিক সহযোগীতা করছেন সাংসদ শামীম ওসমান।

দেয়াল চিত্রে একদিকে রয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রাসেল, জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহম্মেদ, এম. মুনসুর আলী, এম. এইচ কামরুজ্জামানসহ খান সাহেব ওসমান আলী, একেএম সামসুজ্জোহা, নাসিম ওসমান, সেলিম ওসমান, শামীম ওসমান।

অপর প্রান্তে রয়েছেন, শেরে বাংলা একে ফজলুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মাওলানা আব্দুল হামিদ খান ভাষানী, ভাষা শহীদরা, মহান মুক্তিযোদ্ধের সাত বীরশ্রেষ্ঠ, কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের চিত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here