নিউজ প্রাচ্যের ডান্ডি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ কে ইউনেস্কো স্বীকৃতি দেয়ায় এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ।
বুধবার (৮ নভেম্বর) সন্ধ্যায় চাষাঢ়স্থ কেন্দ্রীয় শহীদ মিনারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এক সংক্ষিপ্ত বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই বলেন, জাতির পিতার জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। তিনি বাঙালি জাতির মুক্তির জন্য ৭ মার্চ ঢাকার রেসকোর্স ময়দানে সেই কালজয়ী ভাষণ দিয়েছিলেন। তার সেই ভাষণে উদ্বোদ্ধ হয়েই বাঙালি দামাল ছেলেরা যুদ্ধে ঝাঁপিয়ে পওে দেশকে শত্রুমুক্ত করে। জাতির পিতার সেই ভাষণকে ইউনেস্কো স্বীকৃতি দিয়ে বাঙালি জাতিকে যে সম্মান দিয়েছে, তা অবিস্মরণীয়। এতেই প্রমাণ হয় বাংলাদেশের স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান নয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

জেলা আওয়ামী লীগের সেক্রেটারি আবু হাসনাত মোঃ শহীদ বাদল বলেন, যে ভাষণে উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশ স্বাধীন হয়, সেই ভাষণ কে স্বীকৃতি দেয়া মানে বাঙালি জাতিকে সম্মানিত করাণ এতেই প্রমাণ হয় যে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক আর কেউ নয়, জাতির পিতা শেখ মুজিবুর রহমান। আমরা এমন নেতার সৈনিক হিসেবে গর্বিত। তার স্বপ্ন গুলোকে বুকে লালন করে আগামীতে তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এগিয়ে যাবো।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগা নেতা আরজু রহমান ভূঁইয়া, জেলা পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য জাহাঙ্গীর আলম, সদস্য এড. নুরজাহান বেগম, ব্যাংক ফেডারেশন নারায়ণগঞ্জ শাখার সভাপতি আবব্দুল কাদির ও জেলা তাঁতী লীগের সেক্রেটারি জসীম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here