নিউজ প্রাচ্যের ডান্ডি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ.আ.ম.স আরেফিন সিদ্দিক বলেছেন, ৩০ লক্ষ শহীদের প্রাণের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতির জন্য উপহার স্বরূপ দিয়ে গেছেন একটি স্বাধীন ভূখন্ড বাংলাদেশ।
শনিবার (১৭ মার্চ) বিকাল ৪ টায় নগরীর ভূইয়ার বাগ পশ্চিম দেওভোগ বিদ্যা নিকেতন হাই স্কুলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০১৮ উপলক্ষে আলোচনা সভা, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ঢাবির সাবেক উপাচার্য আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমান সর্বদা একটা কথাই বলতেন, প্রজাতন্ত্রের বিনিয়োগ এর চেয়ে শিক্ষা খাতের বিনিয়োগ সর্বশ্রেষ্ঠ বিনিয়োগ।


শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের লেখাপড়া করার সুযোগ সুবিদাগুলোকে ভালভাবে কাজে লাগাবে। সঠিক ভাবে মানুষ হওয়ার জন্য নিজেদের তৈরী করবে। মূল্যবোধ সম্পূর্ণ মানুষ হতে হবে। মৃত্যুর পূর্বদিন পর্যন্ত জ্ঞান আহরন করবে। যেমনি করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পৃথিবীটা একটি ক্ষনস্থায়ী জায়গা, এটা আমাদেরকে মনে রাখতে হবে। নিজেদের সময়টাকে সৎ কাজে ব্যবহার করতে হবে। সময় সবচেয়ে মূল্যবান বিষয়। মনে রাখবে সময় হারিয়ে গেলে তা আর ফিরে পাওয়া যায় না। বঙ্গবন্ধু তার জীবনের প্রতিটি দিন আর প্রতিটি ক্ষন, প্রতিটি সেকেন্ড ব্যায় করেছেন গুরুত্বপূর্ণ ভাবে। নিয়মিত লেখা পড়া সহ সকল কাজ সময় অনুযাযী করবে।


বিদ্যানিকেতন হাই স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি কাশেম হুমায়নের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডেপুটি এ্যাটর্নী জেনারেল এড. মোতাহার হোসেন সাজু, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ বার এসোসিয়েশন এর সাবেক সভাপতি এড. আনিসুর রহমান দিপু, নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা।


অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিদ্যানিকেতন স্কুলের সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন চুন্নু, শিক্ষার্থী সাদিয়া প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here