নিউজ প্রাচ্যের ডান্ডি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হতে সবাইকে শিক্ষা নেয়ার আহবান জানিয়েছেন জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া।
মঙ্গলবার (১ আগষ্ট) সকাল ১১ টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে পনের আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এই আহবান জানান।

রাব্বী মিয়া বলেন, বঙ্গবন্ধুর জম্ম না হলে স্বাধীনতা বাংলাদেশ হতে না। বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়ে তার সম্পর্কে সবাইকে আরো বেশি করে জানতে হবে। বঙ্গবন্ধু গোপালগঞ্জের এক পাড়াগাঁয়ে থেকে এসে বাংলাদেশের নেতৃত্ব দিয়েছিলেন। আজ বাংলাদেশের কোটি কোটি মানুষ তাকে স্মরণ করছে। তিনি আরো বলেন, পনের আগষ্ট যেভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে সহ পরিবারে হত্যা করেছে তা ইতিহাসের বিরল ঘটনা। শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী হয়ে ও বিচার ব্যবস্থা কে নিয়মতান্ত্রিক ভাবে রেখেছেন। প্রধানমন্ত্রী ধৈর্য্য ধারণ করেছে বলেই তার পরিবারের বিচার করতে পেরেছে।


জেলা প্রশাসক বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের কে কঠোর অবস্থানে থাকতে হবে। আমরা যদি জঙ্গিবাদ প্রতিরোধ না করতে পারি তাহলে দেশ কে তারা পাকিস্তান, আফগানিস্তান ও ইয়ামেনের মত জঙ্গি ঘাঁটি হিসেবে গড়ে তুলবে। আর এদেশের হাজার হাজার মানুষ এই জঙ্গিবাদের মাধ্যমে মারা যাবে। তাই সকল আইনশৃঙ্খলা বাহিনী ও সকলে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ কে প্রতিহত করতে হবে ।

পরে তিনি পনের আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকালে জেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালী, নারায়ণগঞ্জের সকল মসজিদ, মন্দির, গির্জায় বিশেষ প্রার্থনা, নারায়ণগঞ্জ কেন্দ্রীয় মসজিদে দিনব্যাপী কোরআন খতম, শিশুদের চিত্রাঙ্কন, আবৃত্তি, হাম ও নাথ প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধু কে নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে বলে জানান ।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ এহসানুল হক, জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ ফারুক হোসেন, অতিরিক্ত প্রশাসক রাজস্ব মোঃ জসিম উদ্দিন হায়দার, মোঃ (সার্বিক) ছারোয়ার হোসেন, (শিক্ষা ও আইসিটি) মোঃ রেজাউল বারী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া, খাঁনপুর ৩০০শয্যা হাসপাতালের সুপার ডাঃ শফিকুল ইসলাম, র‌্যাব-১১ এএসপি মোঃ ইকবাল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজমীন জেবিন বিনতে শেখ, জিপি মেরিনা বেগম, জেলা মৎস্য কর্মকর্তা শাহিনুর রহমান, জেলা ইসলামিক ফাউন্ডেশন এর উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, প্রভাতী সেবা সংস্থার চেয়ারম্যান আরিফ মিহির, কল্যাণী সেবা সংস্থার চেয়ারম্যান ডাঃ জব্বার চিশতি, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর কুমার সাহা, সাধারণ সম্পাদক সুজন সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক কমলেশ সাহা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here