নিউজ প্রাচ্যের ডান্ডি: দীর্ঘদিনের পানির সমস্যায় ভুগছেন নারায়ণগঞ্জের বন্দর থানা ও উপজেলার বাসিন্দারা। তাদের এ সমস্যায় তাদের পাশে কোন জনপ্রতিনিধিদের বা উপজেলা চেয়ারম্যানের কোন উচ্চবাচ্য না দেখে পানির সমস্যায় বন্দরজুড়ে পোস্টারিং নজরে পড়ছে সাধারন মানুষের। পোস্টারে জনগনের এ সমস্যায় ওয়াসার কাছে এর প্রতিকারের জন্য জবাব প্রত্যাশা করা হয়েছে।
বন্দরজুড়ে এসব পোস্টারিং করেছেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। তিনি বন্দরের নির্বাচনী আসন (নারায়ণগঞ্জ-৫) থেকে জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী। একই সাথে এখানে দীর্ঘদিন ধরেই রাজনৈতিকভাবে অবস্থান তৈরী করছেন তিনি।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক খোরশেদের সাটানো এসব পোস্টারিংয়ে লেখা রয়েছে, পানির অপর নাম জীবন। বন্দরবাসীর জীবন নিয়ে খেলছে ওয়াসা?? এর কি কোন প্রতিকার নেই?? ওয়াসা কর্তৃপক্ষ কি উত্তর দিবেন??? অবিলম্বে বন্দরবাসীর জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা চাই।

পোস্টারে মাকসুদুল আলম খন্দকার নিজেকে উল্লেখ করেছেন ওয়ার্কিং ফর বেটার নারায়ণগঞ্জের প্রধান সমন্বয়কারী হিসেবে। পোস্টারে ছাপানো ছবিতে দেখা যায়, শতাধিক পানির পাত্র, কলস, ড্রাম নিয়ে মানুষ পানি সংগ্রহের জন্য দীর্ঘ লাইন দিয়ে অপেক্ষা করছে। এ উপজেলাবাসীর বিশুদ্ধ পানির সমস্যা দীর্ঘদিন ধরে রয়েছে বলে এলাকাবাসী সুত্রে জানা গেছে।

পোস্টার সম্পর্কে জানতে চাইলে খোরশেদ বলেন, আমি বন্দরবাসীর পানির সমস্যা সমাধানে ওয়াসার দৃষ্টি আকর্ষনের ক্ষুদ্র প্রয়াস চালিয়েছি মাত্র। বন্দরবাসীর সমস্যা সমাধানে আমি সচেষ্টা থাকবো,ইশাল্লাহ। একটি সুন্দর নারায়ণগঞ্জ গড়তে, পরিকল্পিত সুন্দর নারায়ণগঞ্জবাসীর জন্য আমার সংগ্রাম অব্যাহত থাকবে। বন্দরবাসীর পানীয় জলের সমস্যা সমাধানে আরো কর্মসূচী গ্রহন করা হবে।

“ওয়ার্কিং ফর বেটার নারায়ণগঞ্জ” প্রসঙ্গে খোরশেদ বলেন, এটি একটি জনকল্যানমূলক অরাজনৈতিক সংগঠন।অচিরেই আনুষ্ঠানিক ভাবে সংগঠনটি কার্যক্রম শুরু করবে।ইতিমধ্যে গত দুই বছরে ফেসবুক পেইজের মাধ্যমে কয়েক হাজার উৎসাহী তরুণকে সম্পৃক্ত করা ও হোম ওর্য়াক করা হয়েছে।সংগঠনের মূল উদ্দেশ্য বৃহত্তর নারায়ণগঞ্জের জনগনের বিভিন্ন দাবী দাওয়া ও ভোগান্তি নিরসনে যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করা ও তার সমাধান আদায় করা।এছাড়াও বিভিন্ন সামাজিক দায়িত্বও পালন করবে ”ওয়ার্কিং ফর বেটার নারায়ণগঞ্জ”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here