নিউজ প্রাচ্যের ডান্ডি, বন্দর প্রতিনিধি: বন্দরে দিন দুপুরে ডাকাতির প্রস্তুতি কালে ধারালো অস্ত্র¿সহ ডাকাত সরদার স্বপন (৩৩) ও ডাকাত সদস্য শান্ত (২০)কে গ্রেপ্তার করেছে ধামগড় ফাঁড়ী পুলিশ।

মঙ্গলবার দুপুরে বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নস্থ তালতলা বিলে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে এদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পুলিশ ধৃতদের কাছ থেকে দেশিয় অস্ত্র, ডাকাতি কাজে ব্যবহারকৃত গ্যাস কাটার মেশিন, তালা কাটার মেশিনসহ বিভিন্ন সরঞ্জামদি উদ্ধার করে। এ ব্যাপারে বন্দর থানায় মামলা রুজুর প্রস্তুতি চলছে। ধৃতরা হলো বন্দর উপজেলার রামনগর এলাকার কালু মিয়ার ছেলে ডাকাত সরদার স্বপন ও একই উপজেলার মালামত এলাকার আব্দুল জাব্বার মিয়ার ছেলে ডাকাত সদস্য শান্ত।

জানা গেছে, বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন ও মদনপুর ইউনিয়ন এবং মুছাপুর ইউনিয়ন ক্রাইম জোন এলাকা নামে পরিচিত। উল্লেখিত ৩টি ইউনিয়নে প্রায় সময়ে ডাকাতি সংগঠিত হয়ে থাকে। এর ধারাবাহিকতায় গত মঙ্গলবার দিন দুপুরে ডাকাতির প্রস্তুতির সময় ধামগড় ফাঁড়ীর ইনর্চাজ ও পুলিশ পরিদর্শক কুতুবে আলম এবং এএসআই লুৎফরসহ সঙ্গীয় র্ফোস গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতদের গ্রেপ্তারের জন্য তালতলা এলাকায় অভিযান চালায়। অভিযান চলাকালে ডাকাত সরদার স্বপনসহ তার সহযোগিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ওই সময় পুলিশ ধাওয়া করে ২ডাকাতকে গ্রেপ্তার করলেও বাকি ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হয়।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনর্চাজ শাহিন মন্ডল জানান, ডাকাতির প্রস্তুতিকালে ধামগড় ফাঁড়ী পুলিশ ২ ডাকাতকে ধারালো অস্ত্রসহ গ্রেপ্তার করেছে। ধৃতদের বিরুদ্ধে বন্দর থানায় মামলার রুজুর প্রস্তুতি চলছে। এবং পালিয়ে যাওয়া ডাকাতদের গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে অভিযান অব্যহত রাখা হয়েছে। এ ছাড়াও ধৃত ডাকাত সরদার স্বপনের বিরুদ্ধে রুপগঞ্জ থানার ৪(৫)০৭ নং ডাকাতি মামলার ওয়ারেন্ট তামিল করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here