নিউজ প্রাচ্যের ডান্ডি, বন্দর প্রতিনিধি: বন্দরে ২০১৮ইং সালের ফেব্রুয়ারী মাসে বিভিন্ন এলাকায় হত্যাকান্ডসহ ডাকাতি চুরি ও ছিনতাইয়ের ঘটনা আংশকা জনক ভাবে বৃদ্ধি পেয়েছে। এমন কথা জানিয়েছে বন্দরের সচেতন মহল। গত ফেব্রুয়ারী মাসে বন্দরে আইন শৃঙ্খলা মারত্মক ভাবে অবনতি ঘটেছে বলে এলাকাবাসী এ কথা জানিয়েছে। তারা আরো জানিয়েছে বন্দরে মাদকের ভয়াবহতা মারত্মক আকাড় ধারন করছে। কোন অবস্থাতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে পারছে না স্থানীয় পঞ্চায়েত।

থানা সূত্রে জানিয়েছে, ফেব্রুয়ারী মাসে বিভিন্ন অপরাধে বন্দর থানায় মামলা দায়ের হয়েছে মোট ৬৭টি। এর মধ্যে হত্যা মামলা ১টি, ডাকাতি ১টি, অস্ত্র আইনে ১টি, ধর্ষন মামলা ২টি, মাদক মামলা ৪৬টি ও অন্যান্য মামলা রয়েছে আরো ১৬টি। এর মধ্যে ৪৬টি মাদক মামলায় ৫৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করতে সক্ষম হয়েছে পুলিশ। ৪৬টি মাদক মামলায় পুলিশ ১৭’শ ৭৯ পিছ ইয়াবা ট্যাবলেট, ৪৬ বোতল ফেন্সিডিল, ৩ কেঁজী ২’শ গ্রাম গাঁজা, ৪ গ্রাম হেরোইন ও ৩০ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। এ ছাড়াও পুলিশ গত ফেব্রুয়ারী মাসে বন্দর উপজেলা ও নারানগঞ্জ সিটি কর্পোরেশনের ৯টি ওয়ার্ডে ওয়ারেন্ট তামিল অভিযান চালিয়ে জিআর মামলার ৬০ জন ও সিআর মামলার ২৩ জন ওয়ারেন্টভূক্ত আসামীকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে। এ ছাড়াও রিকল মূলে ১’শ ৯৬ জন তামিল ।

এ ব্যাপারে সদ্য যোগদানকারি অফিসার ইনর্চাজ শাহিন মন্ডল জানান, ধামগড় ফাঁড়ী পুলিশ ডাকাতির প্রস্তুতি দেশীয় অস্ত্রসহ ২ ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। বাকি ডাকাত দলকে গ্রেপ্তারের জন্য চেষ্টা চালানো হচ্ছে। আইন শৃঙ্খলা রক্ষার্থে আমি বন্দর উপজেলার বিভিন্ন জনপ্রতিনিধি ও সচেতন মহলের সহযোগিতা কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here