নিউজ প্রাচ্যের ডান্ডি, বন্দর প্রতিনিধি: জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় লক্ষাধিক টাকার বিভিন্ন প্রজাতির মাছ হত্যার অভিযোগ উঠেছে জেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির সদস্য কাদির ডিলার ও তার ৩ ছেলের বিরুদ্ধে।
গত শনিবার বিকেলে বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নস্থ পিচ কামতাল এলাকায় এ ঘটনাটি ঘটে।

এ ব্যাপারে নিরিহ মৎস ব্যবসায়ী মনির হোসেন মিয়া বাদী হয়ে ঘটনার ওই দিন রাতে বন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযোগ পেয়ে বন্দর থানা পুলিশ রোববার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এলাকাবাসী সূত্রে জানা গেছে, বন্দর উপজেলার পিচকামতাল এলাকার মৃত আব্দুল বাতেন মিয়ার ছেলে মৎস ব্যবসায়ী মনির হোসেন মিয়ার সাথে একই এলাকার মাহাম্মদ আলী বেপারী ছেলে জেলা আওয়ামীলীগ নেতা হাজী কাদির ডিলারের সাথে র্দীঘ দিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। কতিপয় আওয়ামীলীগ নেতা কাদির ডিলার নিরিহ মনির হোসেনের পুকুর দখলের জন্য বহুবার চেষ্টা করে ব্যার্থ হয়। এ ঘটনার জের ধরে গত শনিবার দুপুরে আওয়ামীলীগ নেতা কাদির ডিলার ও তার ৩ ছেলে মনির হোসেন, আলীনূর ও মিলন ক্ষিপ্ত হয়ে উক্ত পুকুরে বিষ প্রয়োগ করে পালিয়ে যায়। পুকুরে বিষ প্রয়োগের পর বিকেলে উক্ত পুকুরে চাষকৃত রুই, কাতলা, গ্লাসকাপ, র্মিকা ও নলাসহ বহু প্রজাতির মাছ মরে ভেসে উঠে। এ ব্যাপারে বন্দর থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

এ ব্যাপারে তদন্তকারি কর্মকর্তা পিএসআই এস.এম জয়নাল আবেদীন বিষ প্রয়োগের মাধ্যমে মাছ হত্যার বিষয়টি সত্যতা স্বিকার করে । এবং এ বিষয়য়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here