নিউজ প্রাচ্যের ডান্ডি: পবিত্র ওমরাহ পালনে মক্কায় অবস্থান করায় মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম এবং তার ভাই বন্দর উপজেলা চেয়ারম্যান ক্ষমতাসীন দলের এমপির সাথে সখ্যতা থাকায় নাশকতার মামলা থেকে বেঁচে গেলেও ফেঁসে গেছেন কালামের পুত্র মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আবুল কাউসার আশা।
গত ৪ ফেব্রুয়ারী বন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে পুলিশের দায়েরকৃত মামলায় সাবেক এমপি এড. আবুল কালামের পুত্র মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আবুল কাউসার আশার নামে মামলা হলেও অদৃশ্য কারনে আসামী হননি মহানগর বিএনপির সহ-সভাপতি ও বন্দর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান মুকুল।

অপরদিকে, একইদিন সদর মডেল থানায় পুলিশের দায়েরকৃত নাশকতার মামলায় মহানগর বিএনপির সাধারন সম্পাদক এটিএম কামালসহ হেভীওয়েট অনেককেই আসামী করা হয়। যেখানে এমন কয়েকজন আসামী রয়েছেন যারা বর্তমানে বিদেশে অবস্থান করছেন। তারপরেও তাদের আসামী করলেও অজানা কারনে মামলা থেকে বাদ পড়ে যান মহানগর বিএনপির অভিভাবক এড. আবুল কালাম।

আর বিনাদোষে বিএনপির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দরা বিভিন্ন থানায় মামলার আসামী হলেও ভ্রাতৃদ্বয় কালাম ও মুকুল আসামী না হওয়ায় দলের মধ্যে বেশ সমালোচনার সৃষ্টি হয়েছে।

তথ্যসূত্র জানা যায়, মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম সরকার দলের সাথে লিয়াজু করেই রাজনীতি করেন। আর তিনি মাঠে পরিবর্তে ঘরে বসেই রাজনীতি করতে পছন্দ করেন বিধায় তাকে নাকি মামলার আসামী করেনি পুলিশ বলে অভিযোগ করেন বিএনপির নেতাকর্মীরা।

আর আগামী ৮ জানুয়ারী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায় ঘোষণাকে কেন্দ্র করে নাশকতার পরিকল্পণার মামলায় বন্দর থানা পুলিশ কদমরসুল পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর কামরুজ্জামান বাবুল ও মদনপুর ইউনিয়ন বিএনপির সভাপতি কাবিল হোসেন ওরফে কাবিলাকে গ্রেফতারের পর পরই থানা বিএনপির সভাপতি আতাউর রহমান মুকুল মোবাইল ফোনে বিশেষ পেশাধারীদের থানায় খোঁজ-খবর নেয়ার জন্য পাঠায়। বিশেষ পেশাধারীরা ধৃতদের যাতে কোন প্রকার অযত্ম না হয় সে ব্যাপারে সুপারিশ করে। তাদের সুপারিশ অনুযায়ী পুলিশ ধৃতদেরকে এক হাতে হ্যান্ডকাপ এবং অন্যহাতে সিগারেট ধরিয়ে দিয়ে চালান করে। আদালতে প্রেরণের আগ মুহুর্ত পর্যন্ত বিশেষ পেশাধারীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করেন থানা বিএনপির সভাপতি মুকুল। ঘটনাটি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্ট করে। এক্ষেত্রে উপস্থিত লোকজনকে মন্তব্য করতে দেখা যায়,আতাউর রহমান মুকুল সবই পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here