বাংলাদেশের বিপক্ষে লঙ্কান ওয়ানডে দলে কুশাল ও থিসারা

0
692
আগামী ২৫ মার্চ থেকে ডাম্বুলায় বাংলাদেশর বিপক্ষে শুরু হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের শ্রীলঙ্কা দলে ডাক পেয়েছেন কুশাল পেরেরা ও থিসারা পেরেরা।
চলতি মাসের শুরুতে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে শ্রীলংকা ‘এ’ দলের জয়ে দারুন পারফর্ম করায় এই দুই পেরেরাকে লংকান দলে অন্তর্ভূক্ত করা হয়েছে। সর্বশেষ গত বছর এই দু’জন ৫০ ওভারের ফর্মেটে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন।

এছাড়াও শ্রীলঙ্কা দলে ডাকা হয়েছে বাঁ-হাতি ওপেনার ডানুষ্কা গুনাথিলাকাকে। ‘এ’ দলের হয়ে এই ব্যাটসম্যানও টপ অর্ডারে নিজেকে প্রমান করেছেন। ইংল্যান্ড লায়ান্সের হয়ে কুশাল দুটি অর্ধ শতক হাঁকিয়েছেন। গুনাথিলাকা আরো একটু ভালে খেলে ১২১ রানে অপরাজিত থাকার পরে পরের দুটি ম্যাচে করেছেন যথাক্রমে ৪৪ ও ৫১। হ্যামস্ট্রিং ইনজুরিতে থাকা এ্যাঞ্জেলো ম্যাথুজের অনুপস্থিতিতে উপল থারাঙ্গাই দলকে নেতৃত্ব দিবেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি২০ সিরিজে ম্যাথুজ হ্যামস্ট্রিংয়ে চোট পান।
তবে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য শ্রীলঙ্কার বোলিং বিভাগ কিছুটা হলেও দুর্বল হয়েছে বলে অনেকেই মত দিয়েছেন। তিনজন ফাস্ট বোলার সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা ও নবাগত ভিকুম সঞ্জয় মিলে মাত্র ১৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি২০ সিরিজে লংকান দলে ফিরে এসেছিলেন লাসিত মালিঙ্গা। কিন্তু এখনো পুরো ১০ ওভার বোলিং তিনি করতে পারবেন কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে। ২০১৫ সালের নভেম্বরে সর্বশেষ মালিঙ্গা ওয়ানডেতে খেলেছিলেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ওয়ানডেতে মাত্র একটি উইকেট দখল করায় স্বাগতিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ নুয়ান কুলাসেকারা। ঐ সিরিজে অভিষেক হওয়া ২৪ বছর বয়সী লাহিরু মাদুশাঙ্কাও বাদ পড়েছেন।
একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দলে ডাকে পয়েছেন লক্ষ্মণ সান্দাকান। প্রোটিয়াদের বিপক্ষে দুটি ওয়ানডেতে নিজেকে প্রমান করতে না পারায় এবারের দল থেকে ছিটকে গেছেন লেগ-ব্রেক বোলার জেফরি ভানডারসি।
শ্রীলঙ্কা স্কোয়াড: উপল থারাঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকওয়েলা, ধনঞ্জয় ডি সিলভা, কুশাল মেন্ডিস, আসেলা গুনারাতেœ, দিনেশ চান্ডিমাল (উইকেরক্ষক), কুশাল পেরেরা, ডানুষ্কা গুনাথিলাকা, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা, ভিকুম সঞ্জয়, থিসারা পেরেরা, শচিত পাথিরানা, সিকুজে প্রসন্ন লক্ষ্মন সান্দাকান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here