নিউজ প্রাচ্যের ডান্ডি: আগামী ২৫ জানুয়ারী অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে বিএনপি পন্থী প্যাণেল জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মনোনয়ন বোর্ড গঠনের লক্ষ্যে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বৈঠক আহবান করা হয়েছে।
সোমবার (১ জানুয়ারী) দুপুর দুইটায় আইনজীবী সমিতি ভবনের চতুর্থ তলায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এদিকে ফেরামের বিরোধীতাকারী বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার সমর্থিত কয়েকজন আইনজীবী আসন্ন বার নির্বাচন উপলক্ষে শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে তৈমূরের মাসদাইরস্থ বাসভবনে বসে এড. বারী ভূইয়াকে আহবায়ক ও এড. সামসুজ্জামান খোকাকে সদস্য সচিব করে একটি মনোনয়ন বোর্ড গঠন করে।

আর এটিকে অবৈধ উল্লেখ করে সোমবার অনুষ্ঠিতব্য জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফেরামের সভায় বাতিলের দাবী জানানো হবে বলে জানান, একাধিক নেতা।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবীর নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, সোমবার দুপুর দুইটায় আইনজীবী সমিতি ভবনের চতুর্থ তলায় ফোরামের বৈঠক আহবান করা হয়েছে। সে বৈঠকে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি কাজী মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সভাপতি এড. আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামাল উপস্থিত থাকবেন। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকারকেও দাওয়াত দেয়া হয়েছে, আশা করছি উনিও উপস্থিত থাকবেন। সেই সাথে নারায়ণগঞ্জ আদালতের সকল বিএনপি পন্থী আইনজীবীরাও বৈঠকে অংশ নেবে। এ বৈঠক থেকে আগামী বার নির্বাচনের জন্য জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মনোনয়ন বোর্ড গঠন করা হবে।

ইতিমধ্যেই এ বিষয়ে আরেকটি মনোনয়ন বোর্ড গঠন বিষয়ে জানতে চাইলে এড. সরকার হুমায়ুন কবীর নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, এটা কোন বিষয় না। বিএনপি’র এই ক্রান্তিকালে নিজেদের মাঝে কোন প্রকার দ্বন্দ থাকা ঠিক হবে না। তাছাড়া সোমবারের বৈঠকের পরই সব ঠিক হয়ে যাবে। আমরা ঐক্যবদ্ধভাবেই নির্বাচনে অংশ নেবো।

একই বিষয়ে জনতে চাইলে নব গঠিত মনোনয়ন বোর্ডের আহবায়ক এড. আবদুল বারী ভূইয়া নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদে কোন বিভেদ নেই। আসন্ন বার নির্বাচনের জন্য শনিবার বিকেলে এড. তৈমূর আলম খন্দকারের বাসভবনে বসে মনোনয়ন বোর্ড গঠন করা হয়েছে। আমরা কোন মনোয়ন পত্র বিক্রি করবো না, আমরা ১৭টি পদের জন্য ১৭ জনকে মনোনয়ন দেবো। ইতিমধ্যেই প্রায় সকল পদের জন্য প্রার্থী ঠিক করা হয়ে গেছে। আগামী ২ জানুয়ারী মঙ্গলবার তা প্রকাশ করা হবে। এড. তৈমূর আলম খন্দকারের নেতৃত্বে আমরা আগামী বার নির্বাচনে ঐক্যবদ্ধভাবে অংশ গ্রহন করবো।

প্রসঙ্গত, গত এপ্রিল মাসে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটি কতৃক ২৮৭ সদস্যের নারায়ণগঞ্জ জেলা কমিটির অনুমোদন দেয়া হয়। কমিটিতে এড. সরকার হুমায়ুন কবীরকে সভাপতি ও এড. খোরশেদ আলম মোল্লাকে সাধারণ সম্পাদক করা হয়। এ কমিটির বিরুদ্ধে গত নভেম্বর মাসে এড. তৈমূর আলম খন্দকারের বাস ভবনে বসে এড. বারী ভূইয়াকে সভাপতি ও এড. আব্দুল হামিদ ভাষানীকে সাধারণ সম্পাদক করে আরেকটি পাল্টা কমিটি গঠন করা হয় নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here