নিউজ প্রাচ্যের ডান্ডি: বিএনপির প্রয়াত নেতা বদরুজ্জামান খান খসরু ও ইকবাল হোসেনের কবর জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে নির্বাচনী প্রচারণা শুরু করলেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের সংসদ সদস্য প্রার্থী কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ।
বুধবার (১২ ডিসেম্বর) সকাল ১১টায় বিপুল সংখ্যক নেতাকর্মী এবং সর্বস্তরের জনসাধারণের উপস্থিতিতে তিনি কবর জিয়ারত করেন।

পরে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে আড়াইহাজার পুরিন্দা বাজার থেকে নির্বাচনী গণসংযোগ শুরু করেন আজাদ। গণসংযোগটি ঢাকা-সিলেট মহাসড়ক হয়ে সাতগ্রাম ইউনিয়ন দিয়ে দুপ্তারা ইউনিয়ন হয়ে আড়াইহাজার বাজারের বিএনপি কার্যালয়ে গিয়ে শেষ হয়।


এসময় হাজার হাজার নেতাকর্মীরা আজাদের সাথে গণসংযোগে যোগ দেন। নেতা-কর্মীদের ধানের শীষের শ্লোগানে শ্লোগানে গোটা এলাকা মুখরিত হয়ে ওঠে। বিএনপির তরুণ প্রার্থী নজরুল ইসলাম আজাদকে এক নজর দেখার জন্য রাস্তার দুইপাশে শতশত নারী-পুরুষ দাঁড়িয়ে তাকে হাত তুলে শুভেচ্ছা জানায়।

গণসংযোগকালে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে সাধারণ মানুষসহ সবার কাছে ধানের শীষে ভোট প্রার্থনা এবং লিফলেট বিতরণ করা হয়।

এসময় নারায়ণগঞ্জ-২ আসনের আওয়ামীলীগের বর্তমান সাংসদ ও মহাজোটের প্রার্থী নজরুল ইসলাম বাবু কে হুঁশিয়ার করে দিয়ে আজাদ বলেন, আপনার নেতাকর্মী ও প্রশাসন দিয়ে হুমকি ধামকি দেওয়া বন্ধ করুন। বিএনপির নেতাকর্মীরা উত্তেজিত হয়ে গেলে কিন্তু পালানোর পথ খুঁজে পাবেন না। বিএনপি একটি সুশৃঙ্খল দল এবং নেতাকর্মীরা ভদ্রলোক তাই তাদেরকে সুশৃঙ্খল ভাবে থাকতে দেন।


আড়াইহাজার বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, আপনারা ভয় পাবেন না। আমি সর্বক্ষণ আপনাদের পাশে আছি। আঙ্গুর কাকা ও সুমনও আমাদের সাথে আছে। আড়াইহাজার বিএনপি এক ও অভিন্ন। আমাদের মাঝে কোন বিভেদ নেই। আপনারাও সবাই ঐক্যবদ্ধ থাকবেন। মনে রাখতে হবে অন্যায়কারী ও অন্যায় সহ্যকারী সমান অপরাধী। তাই নিজেরা অন্যায় করবেন না, অন্যায়কে প্রশ্রয়ও দিবেন না। যেখানেই অন্যায় সেখানেই হবে প্রতিরোধ। আর এই প্রতিরোধের মাধ্যমে আগামী ৩০ ডিসেম্বর ভোট বিপ্লবের মাধ্যমে ধানের শীষের বিজয় ছিনিয়ে আনতে হবে এবং গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে ও আগামীর রাষ্ট্র নায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।

জানাগেছে, প্রায় দীর্ঘ ১০ বছর বন্ধ থাকার পর আড়াইহাজার থানা বিএনপির কার্যালয়টি আবারো নতুন করে উদ্বোধন করেছেন নজরুল ইসলাম আজাদ।

এরপর বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-স্বাস্থ্য কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ সভাপতি লুৎফর রহমান, সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, মহানগর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজল, যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাদেকুর রহমান সাদেক, মহানগর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, আড়াইহাজার থানা বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ভুঁইয়া, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক শাহ আলম ভূঁইয়া, আড়াইহাজার থানা যুবদলের আহ্বায়ক মোঃ জুয়েল আহমেদ, যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান বাচ্চু, আড়াইহাজার থানা মহিলা দলের সভানেত্রী পারভীন আক্তার, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ উল্লাহ, আড়াইহাজার থানা ছাত্রদল নেতা আসাদুজ্জামান, মো: নাদিম, জহিরুল মোল্লা সহ অনেকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here