নিউজ প্রাচ্যের ডান্ডি: ঘটনাবহুল নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন কাল।
মঙ্গলবার (৩০ জানুয়ারী) সকাল নয়টায় শুরু হয়ে একটানা বিকেল সাড়ে চারটা পর্যন্ত চলবে এই নির্বাচন। নির্বাচনে ১৭ টি পদের বিপরীতে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থীত দুটি প্যাণেল থেকে ৩৪ জন ও সদস্য পদে একজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচন ২০১৮/১৯ সালের নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্নে কথা জানিয়ে সকলের সহযোগীতায় একটি সুষ্ঠ ও অবাধ নির্বাচন উপহার দেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন এই নির্বাচনের নির্বাচন কমিশনার এড. মাহবুবুর রহমান মাসুম।

তিনি নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, ‘এবারের বার নির্বাচনে মোট ৯২৮ জন ভোটার রয়েছেন। ভোটারদের জন্য ১২টি বুথ তৈরী করা হয়েছে, থাকবে সার্বক্ষনিক সিসি টিভি পর্যবেক্ষণ। সেই সাথে নির্বাচনের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। নারায়ণগঞ্জের জাজেস গন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাবসহ সকলে আমাদের পাশে রয়েছেন নির্বাচনের নিরাপত্তা নিশ্চিত করে একটি অবাধ, সুষ্ঠ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দেওয়ার জন্য। আমরা আশা করছি কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে।’

নির্বাচনে আওয়ামীলীগ সমর্থীত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করছেন এড. হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক পদে এড. মোহসীন মিয়া, সিনিয়র সহ-সভাপতি প্রার্থী এড. আব্দুল লতিফ মিয়া, সহ-সভাপতি প্রার্থী এড. মো: ছালাহ্উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক প্রার্থী এড. মাহাবুবুর রহমান, কোষাধ্যক্ষ প্রার্থী এড. জসীম উদ্দিন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক প্রার্থী এড. মনিরুজ্জামান কাজল, ক্রীড়া বিষয়ক সম্পাদক প্রার্থী এড. মো. আবুল বাশার রুবেল, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক প্রার্থী এড. মো: সাজ্জাদুল হক সুমন, লাইব্রেরী বিষয়ক সম্পাদক প্রার্থী এড. সুভাষ বিশ্বাস, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক প্রার্থী এড. স্বপন ভূঁইয়া, সমাজ সেবা বিষয়ক সম্পাদক প্রার্থী এড. ইসরাত জাহান হক এবং কার্যকরী সদস্য পদ প্রার্থী এড. মো: মুশিউর রহমান, এড. রাশেদ ভূইয়া, এড. শোয়েব আহাম্মেদ শুভ, এড. আব্দুল মান্নান ও এড. রোমানা আক্তার।

অপরদিকে বিএনপি সমর্থীত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যাণেলের সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করছেন এড. জহিরুল হক, সাধারন সম্পাদক প্রার্থী এড. আব্দুল হামিদ খান ভাষানী, সিনিয়র সহ সভাপতি প্রার্থী এড. রেজাউল করিম খান রেজা, সহ সভাপতি প্রার্থী এড. আজিজ আল মামুন, যুগ্ম সাধারন সম্পাদক প্রার্থী এড. আব্দুস সামাদ মোল্লা, কোষাধ্যক্ষ প্রার্থী এড. নুরুল আমিন মাসুম, আপ্যায়ন বিষয়ক সম্পাদক প্রার্থী এড. সুমন মিয়া, লাইব্রেরী বিষয়ক সম্পাদক প্রার্থী এড. এ কে এম ওমর ফারুক নয়ন, ক্রীড়া বিষয়ক সম্পাদক প্রার্থী এড. সাইদুল ইসলাম সুমন, সমাজ কল্যান সম্পাদক প্রার্থী এড. শারমিন আক্তার, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক প্রার্থী এড. জাহিদুল ইসলাম মুক্তা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রার্থী এড. নজরুল ইসলাম মাসুম এবং কার্যকরী সদস্য প্রার্থী এড. আল আমিন, এড. রফিকুল ইসলাম আনু, এড. আহসান হাবীব ভূইয়া, এড. ফজলুর রহমান ফাহিম ও এড. আমেনা আকতার শিল্পী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here