নিউজ প্রাচ্যের ডান্ডি: দীর্ঘদিন পর হওয়া জেলা পরিষদ নির্বাচন বিএনপি বর্জণ করলেও নারায়ণগঞ্জের বিএনপিপন্থী কাউন্সিলরদের হাসিখুশি অংশগ্রহন ও ভোটদানের ছবি দেখে ক্ষোভ প্রকাশ করেছে নারায়ণগঞ্জ বিএনপি’র তৃণমূল। যেখানে দল এই নির্বাচন বর্জণের ঘোষনা দিয়েছে, সেখানে নারায়ণগঞ্জ বিএনপি’র কাউন্সিলররা সরকারী দলের প্রার্থীদের ভোট দিতে কেন্দ্রে গিয়ে ঈদ উৎসব পালন করায় তৃণমূলের এই ক্ষোভ বলে জানা গেছে।

তৃণমূল সূত্রে জানা যায়, স্থানীয় সরকারের সবচেয়ে বড় বিভাগ হচ্ছে জেলা পরিষদ। সিটি কর্পোরেশন, উপজেলা পরিষদ কিংবা ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি নির্বাচনে সাধারণ জনগনের ভোট নেওয়া হলেও বৃহৎ এই বিভাগটির নির্বাচনে জনমতকে উপেক্ষা করা হয়েছে, বরং জেলা পরিষদকে নিজ আয়ত্তে রাখতে বিভিন্ন স্তরের নির্বাচিত জনপ্রতিনিধিদের ভোটের মাধ্যমে জেলা পরিষদেও চেয়ারম্যান ও সাধারণ সদস্য নির্বাচনের প্রকৃয়া চালু করে বর্তমান সরকার। এর কারন হলো, স্থানীয় সরকারের বেশীরভাগ জনপ্রতিনিধি হলো সরকার দলীয়। তাই এ নির্বাচনে অংশ গ্রহন থেকে বিরত থাকে বিএনপি।

সূত্র আরো জানায়, দুইবার স্থগিত হওয়া নারায়ণগঞ্জ জেলা পরিষদের ২ ও ৩নং ওয়ার্ডেও নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেলো গত ২৪ সেপ্টেম্বর। আর এ নির্বাচনের দিন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের বিএনপিপন্থী কাউন্সিলরদের দেখা গেছে উৎসব আমেজে নির্বাচনে অংশ নিতে এবং হাসি মুখে ভোট দেওয়ার ছবি বিভিন্ন যোগাযোগ মাধ্যমে পোষ্ট করতে। আর ইন্টারনেটের কল্যাণে সেসব ছবি ভাইরাল হয়ে ছড়িয়ে পরে আর যা নারায়ণগঞ্জ বিএনপি’র নেতাকর্মীদের অন্তরে গিয়ে আঘাত করে। যার প্রতিফলন স্বরূপ অনেক তৃণমূল নেতাকর্মীকেও দেখা গেছে ফেসবুকে এর বিরুদ্ধে বিভিন্ন পোষ্ট কিংবা কমেন্ট করতে। আর তাই নারায়ণগঞ্জ বিএনপি’র তৃণমূল মনে কওে, মুখে সবাই দলের জন্য জীবন বাজি রাখার কথা বললেও এসব বিএনপি নেতার বাস্তব পরিস্থিতি ফুটে উঠেছে নির্বাচনে উৎসবমূখর অংশগ্রনের মাধ্যমে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here