নিউজ প্রাচ্যের ডান্ডি: আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৭ টি পদের বিপরীতে ঐক্য পরিষদের দলীয় প্যানেল গঠনে ১৭ জনের প্রার্থীতা প্রায় চূড়ান্ত করে ফেলেছেন বিএনপি পন্থী আইনজীবীরা।
রবিবার (৭ জানুয়ারী) সকালে এই দলীয় প্যানেল ঘোষণা করবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

মূলত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট নির্বাচনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার প্রার্থী হওয়ার কারনে তার সাথে বৈঠকে বসতে সময়ক্ষেপন হওয়ায় বিএনপির প্যানেল গঠনে বিলম্বিত হয়েছে বলে জানান প্যানেল গঠনের দায়িত্বে থাকা একাধিক আইনজীবী।

তারা জানান, আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলে সভাপতি পদে এড. জাকির হোসেন ও সাধারন সম্পাদক পদে সম্ভাব্য তালিকায় রয়েছেন এড. সরকার হুমায়ুন কবির, এড. মশিউর রহমান শাহীন, এড. আব্দুল হামিদ ভাষানী, এড. আজাদ জাকির ও এড. রফিকুল হাসান শিমুল।

তবে সিনিয়র সহ সভাপতি পদে এড. রেজাউল করিম খান রেজা, যুগ্ম সাধারন সম্পাদক পদে এড. আব্দুস সামাদ মোল্লা, সমাজকল্যান সম্পাদক পদে এড. শারমিন আক্তার, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে এড.জাহিদুল ইসলাম মুক্তা, কোষাধ্যক্ষ পদে এড. নুরুল ইসলাম মাসুদ, আপ্যায়ন বিষয়ক সম্পাদক পদে এড. সুমন মিয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. নজরুল ইসলাম মাসুম ও কার্যকরী সদস্য পদে এড. আল আমিন, এড. আমেনা আক্তার শিল্পী, এড. আহসান হাবীব ভুইয়া, এড. রফিকুল ইসলাম আনু, এড. ফজলুর রহমান ফাহিমের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. হুমায়ুন কবির জানান, ‘বিএনপির প্যানেলে ১৭ টি পদের বিপরীতে ১৭ জন প্রার্থী প্রায় চূড়ান্ত হয়ে গেছে। যেহেতু সভাপতি ও সাধারন সম্পাদক পদ দু’টি গুরুত্বপূর্ণ, সেহেতু এই দু’টি পদ চূড়ান্তকরণে এড. তৈমূর আলম খন্দকারের সাথে বৈঠক করা হবে। এরপর রবিবার চূড়ান্ত প্যানেল ঘোষণা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here