নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান বলেছেন, আমরা পাশ নয়, বিপুল ভোটে পাশ চাই। জুয়েল-মোহসিন প্যানেলকে বিজয়ী করতে পারলে আইনজীবীদের সকল সুযোগ সুবিধা আদায় করার রেসপনসিবিলিটি আমাদের (সাংসদদের) থাকবে। যেহেতু সরকার ক্ষমতায় আমাদের, সুতরাং আমরাই পারবো এই কাজগুলো করতে। এরপরেও যদি বিএনপি প্যানেল বলতে পারেন যে তারা আইনজীবীদের দাবী আদায়ে দুটি কোর্টকে একত্রিত করতে পারবে, তাহলে প্রয়োজনে আমরা আমাদের প্রার্থীদের বসিয়ে দিব।

সরস্বতী পূজা উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সোমাবার (২২ জানুয়ারী) দুপুরে জেলা আইনজীবী সমিতি ভবনের চতুর্থ তলায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংসদ আরো বলেন, বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। অনেকেই চায় দেশকে পেছনের দিকে টেনে নিয়ে যেতে। দেশের স্থিতিশীল পরিস্থিতি অস্থির করে তুলতে। সুতরাং ঐ ষড়যন্ত্রকারীদের কোন ভাবেই সুযোগ দেওয়া যাবে না। নারায়ণগঞ্জের আইনজীবীদের স্বার্থে দুইটি বার একত্রিত করা খুবই প্রয়োজন। এর পূর্বেও আমরা দুটি বার একত্রিত করার প্রতিশ্রুতি দিয়েছিলাম। কিন্তু কিছু আইনি জটিলতার কারণে আমরা সেটা করতে পারিনি। এবার নির্বাচনের জন্য প্রতিশ্রুতি দিচ্ছি না, যেহেতু এটাই আওয়ামী লীগ সরকারের উন্নয়ণের শেষ সুযোগ, সুতরাং আপনাদের কাছে অনুরোধ, আপনারা আওয়ামী লীগ প্যানেলকে জয়যুক্ত করুন। এই প্যানেলই পারবে আইনজীবীদের দীর্ঘদিনের যে দাবী, সেটি পূরণ করতে। প্রয়োজনে আমিসহ নারায়ণগঞ্জে ক্ষমতাসীণ দলের ৬জন এমপিই আপনাদের দাবী আদায়ের জন্য কাজ করবো। বিষয়টি নিয়ে আইনমন্ত্রীর সাথে আমার কথা হয়েছে। এরপরেও আমরা দলীয় সাংসদ, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, বিজ্ঞ জজ, সিনিয়র আইনজীবীদের নিয়ে আইনমন্ত্রীর সাথে আলোচনা করে আপনাদের দাবী আদায় করবো।

সংরক্ষিত নারী আসনের সাংসদ এ্যাড. হোসনে আরা বেগম বাবলী বলেন, বর্তমান সরকার আওয়ামী লীগ সরকার। আওয়ামী লীগের নেতৃত্বে যে প্যানেলটি গঠণ করা হয়েছে, এখানে সবাই যোগ্য প্রার্থী। এই প্যানেলই পারবে আইনজীবীদের সকল সুযোগ সুবিধাগুলো সরকারের কাছ থেকে আদায় করে আনতে। সুতরাং সবাই একত্রিত হয়ে এই প্যানেলকে জয়যুক্ত করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য সচিব এড. মাসুদ উর রউফ, যুগ্ম সদস্য সচিব পিপি এড. ওয়াজেদ আলী খোকন, সিনিয়র আইনজীবী এড. সামসুল ইসলাম ভূইয়া, পরিষদের সভাপতি প্রার্থ্ ীএড. হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক প্রার্থী এড. মোহসীন মিয়া, সিনিয়র সহ-সভাপতি প্রার্থী এড. আব্দুল লতিফ মিয়া, সহ-সভাপতি প্রার্থী এড. মো: ছালাহ্উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক প্রার্থী এড. মাহাবুবুর রহমান, কোষাধ্যক্ষ প্রার্থী এড. জসীম উদ্দিন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক প্রার্থী এড. মনিরুজ্জামান কাজল, ক্রীড়া বিষয়ক সম্পাদক প্রার্থী এড. মো. আবুল বাশার রুবেল, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক প্রার্থী এড. মো: সাজ্জাদুল হক সুমন, লাইব্রেরী বিষয়ক সম্পাদক প্রার্থী এড. সুভাষ বিশ্বাস, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক প্রার্থী এড. স্বপন ভূঁইয়া, সমাজ সেবা বিষয়ক সম্পাদক প্রার্থী এড. ইসরাত জাহান হক এবং কার্যকরী সদস্য পদ প্রার্থী এড. মো: মুশিউর রহমান, এড. রাশেদ ভূইয়া, এড. শোয়েব আহাম্মেদ শুভ, এড. আব্দুল মান্নান, এড. রোমানা আক্তারসহ আইনজীবীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here