নিউজ প্রাচ্যের ডান্ডি: বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্ম-বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে মহানগর বিএনপি।
সোমবার (২০ নভেম্বর) বাদ আছর কালীরবাজারস্থ নারায়ণগঞ্জ মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এড. আবুল কালাম বলেন, আমরা স্বাধীন দেশের মানুষ হয়েও এখনো পরাধীনতার জীবন যাপন করছি। মানুষ গনতন্ত্রের পাশাপাশি তাদের মৌলিক অধিকার, বাক-স্বাধীনতা হারিয়েছে। এই সরকারের অধীনে জাতি কোনঠাসার মধ্যে জীবন অতিবাহিত করছে। এখন আমরা বিভিন্ন চাপের মধ্যে থেকে দলীয় কর্মসূচী পালন করছি। এরপর সরকার মিথ্যা মামলা দিয়ে নেতা কর্মীদের উপর অন্যায় ভাবে নিযার্তন চালিয়ে যাচ্ছে।

এ সময় আরও বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সহ-সভাপতি এড. জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, কোষাধক্ষ মনিরুজ্জামান মনির, দপ্তর সম্পাদক হান্নান সরকার, বিএনপি নেতা আনোয়ার হোসেন আনু, মহানগর যুবদলের যুগ্ম-আহবায়ক সরকার আলম, সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজল।

কালাম বলেন, আমরা স্বাধীন দেশের মানুষ হয়েও সুষ্ঠ পরিবেশ পাচ্ছি না। অফিসের দুই পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে কেন আমরা সরকারের কাছে জানতে চাই। বিএনপি কখনো নাশকতার রাজনীতিতে বিশ্বাস করে না। আমরা জনগনের অধিকার আদায়ের জন্য রাজপথে আন্দোলন সংগ্রাম করি কোন ব্যক্তি স্বার্থের জন্য নয়। আমাদের কর্মসূচী পালনে আপনাদের কোন সমস্যা হলে প্রয়োজনে রাষ্ট্রীয় ভাবে দিক নির্দেশনা দেন। আমরা চাপ মুক্ত রাজনীতি করতে চাই।

এ সময় সরকারের প্রতি আহবান করে তিনি বলেন, বিএনপি নির্বাচনে যাবে কিন্তু আপনারা নির্বাচনী পরিবেশ সৃষ্টি করুন। জনগনকে তাদের ভোটাধিকার ফিরিয়ে দিন।

মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল বেলাল খান টিপুর সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলো, মহানগর বিএনপির সহ-সভাপতি ফখরুল ইসলাম মজনু, সহ-সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, বিএনপি নেতা তাহের আলী, ফারুক হোসেন, এড. আনিসুর রহমান মোল্লা, হাজী মনির হোসেন, নজরুল ইসলাম ফেরদৌসুর রহমান, আলিফ আহম্মেদ গোগা, মহানগর যুবদল নেতা নাজমুল হক রানা, মোঃ রোমান, মহানগর ছাত্রদল নেতা আরাফাত চৌধুরী, মেহেদী হাছান, শফিকুল ইসলাম, আব্দুল হাসিব, শাহীন শরিফ, দর্পন প্রধান, মোক্তাধির হোসাইন হৃদয়, সোহেল, মহানগর শ্রমিক দলের ভারপ্রাপ্ত আহবায়ক মনির মল্লিক, শ্রমিক দল নেতা ফজলুল রহমান, নুর মোহাম্মদ, স্বেচ্ছা সেবক দল নেতা মাকিব মোস্তাকিম শিপলু, আব্দুর রশিদ হাওলাদার প্রমূখ। আলোচনা শেষে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here