নিউজ প্রাচ্যের ডান্ডি, আড়াইহাজার প্রতিনিধি: আড়াইহাজারে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও জেলা বিএনপির সহ-সভাপতি লুৎফর রহমান আব্দুসহ ৮৭ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলায় অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।
মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে হাইকোটের বিচারপতি ওবায়দুল হাসান ও আমির হোসেনের বেঞ্চ আসামীদের দেড় মাসের জন্য জামিন প্রদান করেন।

জামিন শুনানীকালে আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন আসামীপক্ষের আইনজীবী সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন।

এ মামলায় আল-মামুন নামে বিএনপির এককর্মী জেলহাজতে রয়েছেন। সে রূপগঞ্জের হাটাব আতলাশপুর এলাকার আলী আহম্মদের ছেলে। তাকে ঘটনার দিন পুলিশ আটক করে।

পুলিশ মামলার এজাহারে উল্লেখ্য করে ৬ সেপ্টেম্বর পাঁচরুখী বাজারে অবস্থান করে ২০০ থেকে ২৫০ জন লোক হাতে লাঠি, সুলফি, বল্লম, রাম দা, দেশীয় বিভিন্ন প্রকার অস্ত্রশস্ত্র ককটেল বোমা দিয়ে মারপিট বোমাবাজি করে জানমালের ক্ষতিসহ অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে। বুধবার রাতেই নজরুল ইসলাম আজাদসহ ৮৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০ জন বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে আড়াইহাজার থানার এসআই মাহফুজ বাদী হয়ে মামলা দায়ের করেন।

জামিনের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আড়াইহাজারের বিএনপির নেতা আনোয়ার হোসেন অনু বলেন, রাজনৈতিকভাবে গায়েল করার জন্যই মিথ্যা ও বানোয়াট অভিযোগ এনে পুলিশ মামলাটি দায়ের করেছে। মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের দমানো যাবে না। নজরুল ইসলাম আজাদের নেতৃত্বে আমরা আওয়ামী লীগের সকল বাঁধা অতিক্রম করেই সামনে এগিয়ে যাব।

প্রসঙ্গত, গত ৬ সেপ্টেম্বর বিএনপির ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের নেতৃত্বে শোডাউন কর্মসূচির আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here