নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র (এনসিসিআই) সহযোগিতায় এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের এর উদ্যোগে বিএসটিআই এর সনদ প্রাপ্তির পদ্ধতি বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৪ এপ্রিল) সকাল ১০ টায় নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব মিলনায়তনে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সহ-সভাপতি মোরশেদ সারোয়ার সোহেল সেমিনারের উদ্বোধন করেন।
এসময় তিনি বলেন, এ সেমিনারের উদ্দেশ্য হলো জেলার ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের পন্যের গুনগত মান যাচাই এবং এর উন্নয়ণ সাধন কল্পে বিএসটিআই এর সাথে সম্পৃক্ততা সৃষ্টি করা। যার ফলে পন্যের গুনগত মান বজায় রেখে বিএসটিআই এর সনদ প্রাপ্তির বিষয়ে উদ্যোক্তাগন জানতে পারেন। তিনি ব্যবসায়ীদের সমস্যা ও ব্যবসা প্রসারে সহযোগিতার জন্য নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এ সদস্য হওয়ার জন্য ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের আহবান জানান।
নারায়ণগঞ্জের বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারী শিল্পের প্রায় শতাধিক উদ্যোক্তা এ সেমিনারে অংশ গ্রহণ করেন।
দ্বিতীয় পর্বে সমাপনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সভাপতি খালেদ হায়দার খান কাজল এ ধরনের সেমিনার আয়োজনের জন্য বিএসটিআই ও এসএমই ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। নারায়ণগঞ্জে ক্ষুদ্র ও মাঝারী ধরনের উদ্যোক্তা ও ব্যবসায়ীদের আরও ব্যাপক পরিসরে বিএসটিআই সম্পর্কে ধারনা দেয়ার জন্য এবং নতুন উদ্যোক্তাদের ব্যাংক থেকে সহজ শর্তে ঋন প্রাপ্তির বিষয়ে সহযোগিতা করার জন্য এসএমই ফাউন্ডেশনকে অনুরোধ করেন। তিনি পন্যের গুনগত মান বজায় রাখা ও ভেজাল রোধে ব্যবসায়ীদের এ বিষয়ে সচেতন হওয়ার আহবান জানান। এ বিষয়ে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি বিএসটিআই, এসএমই ফাউন্ডেশন এবং ক্ষুদ্র ও মাঝারী ধরনের উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সহযোগিতা করতে সর্বদা সচেষ্ট থাকবে। তিনি আরও বলেন, ক্ষুদ্র ও মাঝারী শিল্প উদ্যোক্তাদের ব্যাপক সাড়া পাওয়ায় এ শিল্পের প্রসারে অচিরেই নারায়ণগঞ্জ জেলায় ক্ষুদ্র ও মাঝারী শিল্প মেলার আয়োজন করা হবে।
এ সেমিনারে বিএসটিআই এর সহকারি পরিচালক ড. মোঃ নজির আহমেদ মিঞা, এসএমই ফাউন্ডেশনের ম্যানেজার রকিব উদ্দিন খান, নতুন প্রজম্ম উদ্যোক্তা উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান সাগুফতা সুলতানা, পরিচালক মাহফুজা আক্তার এবং নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু, সদস্য সাবিরা সুলতানা নীলা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here