নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. হাসান ফেরদৌস জুয়েল বলেছেন, আমরা আদালতের রায়ের বিরোধীতা করছি না, তবে ষোড়শ সংশোধনীতে প্রধাণ বিচারপতি যে অবজারভেশনগুলো দিয়েছেন তা প্রত্যাহারের দাবী জানাচ্ছি। অনেক রক্তের বিনিময়ে আমরা বিচার বিভাগকে স্বাধীন করেছি। কিন্তু বিএনপি’র চেয়ারপার্সণ খালেদা জিয়া লন্ডনে বসে আবারো বিচার বিভাগকে পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ করার ষড়যন্ত্র করছেন। কিন্তু আমরা এই ষড়যন্ত্রকারীদের হুঁশিয়ার করে দিয়ে বলতে চাই, প্রয়োজনে বুকের রক্ত দেবো, কিন্তু বিচার বিভাগের স্বাধীনতা ক্ষুন্ন হতে দেবো না।

প্রধাণ বিচারপতির দেয়া ষোড়শ সংশোধনীর অপ্রাসঙ্গিক বিষয় প্রত্যাহার ও সংসদ এবং সংবিধান রক্ষার দাবীতে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার (২৪ আগষ্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আদালত প্রাঙ্গনে এই সভা অনুষ্ঠিত হয়।

এড. হাসান ফেরদৌস জুয়েল আরো বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করছি। তাই প্রধাণ বিচারপতিও আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে ষোড়শ সংশোধনীর অপ্রাসঙ্গিক বিষয়গুলো প্রত্যাহার করে নিবেন। নয়তো আমরা এক দফা আন্দোলনে যেতে বাধ্য হবো।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন এড. মাসুদুর রউফ, এড. নুরুল হুদা, এড. মেরিনা বেগম, এড. মহসিন মিয়া, এড. দেলোয়ারা বেগম রীনা, এড. নুরজাহান বেগম, এড. মনিরুজ্জামান কাজল, এড. এমদাদ হোসেন, এড. সেলিনা ইয়াসমিন, এড. শরিফ হোসেন, এড. আব্দুর রউফ মোল্লা প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here