নিউজ প্রাচ্যের ডান্ডি: শহরের ১নং বাবুরাইল বৌ-বাজার সংলগ্ন ঋৃষিপাড়া ব্রীজ এর সামনের প্রধান সড়কে বিনা অনুমতিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর পাকারাস্তা কেঁটে পয়:নিস্কাশনের পাইপ সম্প্রসারনের কারনে দূর্ভোগে পড়েছেন ওই সড়কে চলাচলকারী শতশত সাধারন পথচারীরা।
শুক্রবার (২৫ আগষ্ট) সরেজমিনে গিয়ে দেখা গেছে এমনই চিত্র।

গত ২১আগষ্ট সোমবার সকাল থেকে ১নং বাবুরাইল ঋৃষিপাড়া ব্রীজ এর সামনে সিটি কর্পোরেশনের প্রধান সড়কে সকালে উত্তর দিকের একটি বাড়ির পয়:নিস্কাসন পানির পাইপ প্রায় দুই ফুট রাস্তা কেঁটে মেরামতের কাজ করছে এলাকার কতিপয় বাসিন্দা।

১নং বাবুরাইল প্রধান এই সড়কে যাতায়াতকারী পথচারীরা তাদের ক্ষোভ প্রকাশ করে জানান, আসন্ন কোরবানীর ঈদের আর মাত্র কয়েকদিন বাকী রয়েছে। এই মূহুর্তে রাস্তা কেঁটে আমাদের চরম দূর্ভোগে ফেলেছেন স্থানীয় বাসিন্দা। প্রতিদিন এই রাস্তা দিয়ে আমাদের ছেলে-মেয়েরা স্কুল-কলেজে যাতায়াত করছে। কাশিপুর দেওয়ানবাড়ি এলাকা থেকে এই রাস্তায় চলাচলকারী যান বাহনগুলো তাঁতীপাড়া অথবা কাশিপুর খিল মার্কেট এলাকা ঘুরে শহরের জিমখানায় প্রবেশ করছে। এতে করে একদিকে তাদের সময় নষ্ট হচ্ছে অপরদিকে যান বাহনে চলাচলে তাদেরকে বেশী ভাড়া গুনতে হচ্ছে বলে জানায় তারা।

এ বিষয়ে জানতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর প্রকৌশলী রাশেদ মোল্লার নিকট জানতে চাইলে তিনি নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, ‘বিষয়টি আমরা জানা নেই। তাছাড়া ১নং বাবুরাইল এলাকার কোন বাসিন্দা আমাদের কাছে এ বিষয়ে কোন প্রকার লিখিত অনুমতি চায়নি।’

তিনি আরো জানান, ‘যদি ওয়াসা কর্তৃপক্ষ পানির সঞ্চালন লাইনের কোন কাজ করেন তাহলে সেটা ভিন্ন বিষয়। আমরা ঘটনাস্থলে লোক পাঠিয়ে এ বিষয়ে খোঁজ খবর নিব।’

এদিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর মেয়র ডা.সেলিনা হায়াত আইভী বিগত বছরে বাজেট ঘোষনার সময় বেহাল ১নং বাবুরাইল এই সড়কের ঢালাই কাজের আগে বাবুরাইল বাসীকে বলেছিলেন কোন প্রকার কারন ছাড়া অকারনে যদি এই রাস্তা যত্রতত্র কেউ কাটেন তাহলে তিনি রাস্তাটির কাজে হাত দিবেন না। অনেকটা নাসিক সিটি কর্পোরেশনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে এ ধরনের জন ভোগান্তিকর কাজ করছেন এই এলাকার বাসিন্দারা এমনই অভিযোগ সাধারন পথচারীদের। তাদের প্রশ্ন বিষয়টি দেখার কেউ আছে কি?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here