নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: সিদ্ধিরগঞ্জে নাসিক ৫নং ওর্য়াড কাউন্সিলর গোলম মুহাম্মদ সাদরিলের উদ্যোগে বৃক্ষরোপন ও ছাত্র-ছাত্রীদের মাঝে চারা বিতরন কর্মসূচী উদ্বোধন করেন নারায়ণগঞ্জ ৪-আসনের সাবেক এমপি আলহাজ্ব মুহাম্মদ গিয়াস উদ্দিন।
রবিবার সকালে সিদ্ধিরগঞ্জ বাজারস্থ মুহাম্মদ গিয়াস উদ্দিন ইসলামিক মডেল স্কুলে এ বৃক্ষরোপন ও চারা বিতরন অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্যদের মধ্য আরো উপস্থিত ছিলেন পাঁচতারা সংসদের সভাপতি আলী আকবর খান, আলী আক্কাস, আলহাজ্ব ফজলুল হক, শিশির ঘোষ অমর, আলহাজ্ব আশেক মাহমুদ, স্বপন কুমার রায়, বিমল চন্দ্র কর্মকার পল্টু, আবুল কালাম, শাহজালাল কালু, আব্দুল জব্বার, রাশেদুল হক ও জসিমউদ্দিন প্রমূখ।

এসময় প্রধান অতিথি আলহাজ্ব মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, সুস্থভাবে বাঁচার জন্য বেশি বেশি গাছ লাগানো প্রয়োজন। কারণ গাছ থেকে আমরা অনেক কিছু পাই। আজ একটা গাছ রোপন করলেন, কয়েক বছর পর দেখবেন এটা ফল দিতে শুরু করেছে। গাছ দিয়ে অনেক আসবাবপত্র বানানো যায়। প্রতি বৎসর বাড়ীর উঠানে কিংবা বাড়ীর পাশে দু-একটি করে গাছ লাগানোর অভ্যাস করার কথা উল্লেখ করে তিনি আরো বলেন, গাছ থেকে আমারা অক্সিজেন পাই তাই আমাদেরকে বেশি বেশি করে গাছ লাগাতে হবে। শুধু বৃক্ষরোপন করে বসে থাকলেই চলবে না এটার ঠিকমত যতœ নেওয়ারও তাগিদ দেন প্রধান অতিথি গিয়াসউদ্দিন।

অনুষ্ঠানের আয়োজক নাসিক ৫নং কাউন্সিলর গোলম মুহাম্মদ সাদরিল বলেন, পরিবেশের ভারসম্য রক্ষার্থে বৃক্ষরোপনের বিকল্প নাই। প্রত্যকের বাড়ীর আঙ্গিনায় কিংবা ছাদে তিনটি করে গাছ লাগান। যার একটি ফল গাছ, একটি বনজ গাছ ও একটি ঔষধি গাছ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here