নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান একটি আদর্শকে বাস্তাবায়নের লক্ষ্যে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু অত্যন্ত দু:খের বিষয় হলো, আমরা এখন সেই আদর্শ থেকে অনেক দূরে সরে গেছি। আমরা দলের চেয়ে ব্যক্তিকে বেশী প্রাধান্য দেই। আজকে প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আমি বলতে চাই, ব্যাক্তির কোন বিএনপি নেই, শহীদ জিয়ার বিএনপি আর এ দলের নেত্রী হচ্ছেন খালেদা জিয়া। ব্যাক্তিপন্থী রাজনীতির অবসান ঘটিয়ে শহীদ জিয়ার আদর্শিক রাজনীতির প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপি’র ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (৩১ আগষ্ট) বিকেলে নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের তৃতীয় তলায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এড. সাখাওয়াত হোসেন খান আরো বলেন, নারায়ণগঞ্জ বিএনপি’র অনেক নেতার আচরণ দেখে মনে হচ্ছে তারা আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে গেছেন, এমপি হয়ে গেছেন। কিন্তু এটা দিবা স্বপ্ন ছাড়া আর কিছুই না। আওয়ামীলীগ এমনি এমনি ক্ষমতা ছাড়বে না। আন্দোলন সংগ্রামের মাধ্যমে তাদের ক্ষমতা থেকে নামাতে হবে। আর আন্দোলন সংগ্রাম করতে গেলে মামলা খেতেই হবে। তবে দু:শ্চিন্তার কোন কারন নেই, নারায়ণগঞ্জ বিএনপি’র নেতাকর্মীদের রাজনৈতিক সকল মামলায় আইনী সহায়তা দেয়ার ব্যবস্থা করা হবে। আন্দোলন সংগ্রামের পর একটি অবাধ, সুষ্ঠ ও গ্রহনযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরী হলে, দল যাকে মনোনয়ন দেবে, আমরা সকলে ঐক্যবদ্ধভাবে তার পক্ষে কাজ করবো।

নারায়ণগঞ্জ মহানগর জাসাস’র আহ্বায়ক হারুনুর রশিদ চৌধুরী স্বপন’র সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজিব, জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মোঃ উজ্জ্বল হোসেন, বন্দর পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এড. শাহ মাজহারুল হক , জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক এড. এইচএম আনোয়ার প্রধান, যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাদেকুর রহমান সাদেক, জেলা পরিবহন শ্রমিক দলের সভাপতি হাজী নজরুল ইসলাম, বন্দর থানা যুবদলের সাবেক সভাপতি সামিউল্লাহ বাবুল, মহানগর বিএনপির নেতা হাজী ইসমাইল হোসেন, গুলজার হোসেন খান, বন্দর থানা ছাত্রদলের সভাপতি মহিউদ্দিন শিশির, মহানগর মৎস্যজীবী দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক প্রমূখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here